বিজ্ঞাপন

২২৯ যাত্রী নিয়ে গুয়াংজু গেল বিমানের প্রথম ফ্লাইট

August 18, 2022 | 3:57 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা থেকে চীনের গুয়াংজু রুটে যাত্রীবাহী ফ্লাইট শুরু করলো বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৮ আগস্ট) আনুষ্ঠানিক প্রথম ফ্লাইটের উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। উদ্বোধনের পর বেলা সোয়া ১১টায় ফ্লাইটটি ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চীনের উদ্দেশে উড়াল দেয়। ফ্লাইটটিতে ২২৯ জন যাত্রী ছিলেন।

ফ্লাইট উদ্বোধনের সময় বিমানবন্দরে প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, ‘বিমান একটি নির্দিষ্ট লক্ষ্য নিয়ে সামনে এগিয়ে যাচ্ছে। বর্তমানে বিমানের আর্থিক অবস্থা ভালো। সামনে আরও ভালো অবস্থানে যাবে বলে আশা করছি। ঢাকা-গুয়াংজু রুটে ফ্লাইট চালুর ফলে বাংলাদেশের শিক্ষার্থী ও ব্যবসায়ীদের চীনে যাতায়াতের সমস্যা দূর হবে। বর্তমানে ফ্লাইটের ফ্রিকোয়েন্সি কম থাকলেও অদূর ভবিষ্যতে এই ফ্রিকোয়েন্সি আরও বৃদ্ধি পাবে। দুই দেশের মধ্যে ব্যবসা ও যোগাযোগ বৃদ্ধির পাশাপাশি এই রুট বিমানের অন্যতম লাভজনক রুটে পরিণত হবে।’

এ সময় আরও উপস্থিত ছিলেন বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান, বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. যাহিদ হোসেন এবং হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম।

বিজ্ঞাপন

এদিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সূত্রে জানা যায়, ঢাকা থেকে ছেড়ে যাওয়া বিমানের বিজি-৩৬৬ ফ্লাইটটি স্থানীয় সময় বিকেল ৪টা ৪৫ মিনিটে চীনের গুয়াংজু বাইয়ুন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। একইদিন ফিরতি ফ্লাইট বিজি-৩৬৭ গুয়াংজু বিমানবন্দর থেকে স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে উড্ডয়ন করে ঢাকায় পৌঁছাবে রাত ৯টা ৩০ মিনিটে।

সারাবাংলা/এসজে/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন