বিজ্ঞাপন

গুলি করবেন না, কাঠগড়ায় দাঁড়াতে হবে— পুলিশকে শাহাদাত

September 3, 2022 | 10:47 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: আইনশৃঙ্খলা বাহিনীর বিরুদ্ধে জনগণের ওপর গুলি করার অভিযোগ এনে চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক শাহাদাত হোসেন বলেছেন, এই অন্যায়ের জন্য আপনাদের একদিন বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

বিজ্ঞাপন

শনিবার (৩ সেপ্টেম্বর) বিকেলে নগরীর নুর আহমদ সড়কে নাসিমন ভবনে দলীয় কার্যালয়ের মাঠে এক বিক্ষোভ সমাবেশে তিনি একথা বলেন। নারায়ণগঞ্জে পুলিশের গুলিতে ‘যুবদল কর্মী’ শাওন হত্যার প্রতিবাদে কেন্দ্রঘোষিত কর্মসূচি অনুযায়ী চট্টগ্রাম মহানগর বিএনপি এ বিক্ষোভ সমাবেশ করে।

সভাপতির বক্তব্যে শাহাদাত হোসেন আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশে বলেন, ‘আমরা কখনও সন্ত্রাস-বিশৃঙ্খলায় বিশ্বাস করি না। পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশে বলতে চাই, আপনারা আমাদের শত্রু নন। আপনারা এই দেশের সন্তান। দেশের স্বাধীনতাকে রক্ষা করা আপনাদেরও দায়িত্ব। শুধু আওয়ামী লীগের কথা শুনে নিরীহ জনগণের ওপর গুলি করা আপনাদের দায়িত্ব নয়। আমরা অনুরোধ করব, আপনারা অন্যায় কোনো হুকুম মানবেন না। এই হত্যার জন্য একদিন না একদিন বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে। তাই অনুরোধ করব, অন্যায়ভাবে পাখির মতো মানুষকে গুলি করে হত্যা করবেন না।’

সমাবেশে নগর কমিটির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, ‘শাওনকে হত্যার কয়েকদিন আগে ভোলায় নুরে আলম ও আব্দুর রহিমকে পুলিশ গুলি করে হত্যা করেছে। আওয়ামী লীগ শান্তিপূর্ণ কর্মসূচি পালন করার অধিকার কেড়ে নিয়েছে। শাওনের এই আত্মত্যাগ দেশের গণতান্ত্রিক আন্দোলনকে আরও বেগবান করবে, গণতন্ত্রকে শক্তিশালী করবে।’

বিজ্ঞাপন

চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটনের পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য দেন- কেন্দ্রীয় বিএনপির শ্রম সম্পাদক এ এম নাজিম উদ্দিন, নগর কমিটির সিনিয়র যুগ্ম আহবায়ক এম এ আজিজ, যুগ্ম আহবায়ক মোহাম্মদ মিয়া ভোলা, আবদুস সাত্তার, এস কে খোদা তোতন, নাজিমুর রহমান, কাজী বেলাল উদ্দিন, মো. শাহ আলম, আবদুল মান্নান, সদস্য হারুন জামান, মাহবুব আলম, এস এম আবুল ফয়েজ, আহমেদুল আলম চৌধুরী রাসেল, জাহাঙ্গীর আলম দুলাল, আনোয়ার হোসেন লিপু, মন্জুর আলম চৌধুরী মন্জু, মো. কামরুল ইসলাম, শেখ নুরুল্লাহ বাহার, নগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দিপ্তী ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহেদ, নগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান ও সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু।

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন