বিজ্ঞাপন

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের দল ঘোষণা

September 12, 2022 | 6:48 pm

স্পোর্টস ডেস্ক

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড-বিসিসিআই। চোট কাটিয়ে দলে ফিরেছেন তারকা পেসার জাসপ্রিত বুমরাহ। অপর তারকা পেসার মোহাম্মদ শামিকে রাখা হয়েছে স্ট্যান্ডবাই হিসেবে।

বিজ্ঞাপন

চোটের কারণে আগেই ছিটকে যাওয়া রবীন্দ্র জাদেজা নেই দলে। তবে অপর অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন জায়গা পেয়েছেন বিশ্বকাপ দলে। অশ্বিনের সঙ্গে স্পিন ডিপার্টমেন্টে আছেন যুগবেন্দ্র চাহাল ও অক্ষর প্যাটেল।

মোহাম্মদ শামিকে নিয়ে অনেক ধরেই আলোচনা চলছিল। তবে স্কোয়াডে জায়গা হয়নি তারকা পেসারের। পেস আক্রমণে বুমরাহর সঙ্গে আছেন ভুবনেশ্বর কুমার, অর্শদীপ সিং ও হার্সাল প্যাটেল। সঙ্গে অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া থাকছেনই।

ব্যাটিং অর্ডারে তেমন অদল-বদল নেই। এশিয়া কাপ খেলা ব্যাটারদেরই রাখা হয়েছে বিশ্বকাপের দলে।

বিজ্ঞাপন

এই মুহূর্তে আইসিসি টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের শীর্ষ দল ভারত। বিশ্বকাপে ‘এ’ গ্রুপে ভারতের সঙ্গে আছে বাংলাদেশ, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও বাছাই পর্ব পেরিয়ে আসা দুটি দল।

ভারতের বিশ্বকাপ স্কোয়াড:
রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুদা, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, জসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হার্সাল প্যাটেল ও অর্শদীপ সিং।

স্ট্যান্ড বাই:
মোহাম্মদ সামি, শ্রেয়াস আয়ার, রবি বিষ্ণোই ও দীপক চাহার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন