বিজ্ঞাপন

বেলুন বিস্ফোরণের ঘটনায় ৪ সদস্যের তদন্ত কমিটি

September 17, 2022 | 4:27 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গাজীপুর : জেলা মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) ৪র্থ বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে গ্যাস বেলুন বিস্ফোরণে অভিনেতা আবু হেনা রনিসহ ৫ জন দগ্ধ হয়েছেন। এ ঘটনায় ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বিজ্ঞাপন

শনিবার (১৭ সেপ্টেম্বর) সকালে জিএমপি’র সহকারী কমিশনার (ডিবি-মিডিয়া) আবু সায়েম নয়ন এ তথ্য জানান। তিনি বলেন, এ কমিটিকে আগামী ৩ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ডিসি (অপরাধ-উত্তর) আবু তোরাব মোহাম্মদ শামসুর রহমানকে প্রধান করে এ তদন্ত কমিটি করা হয়েছে। তদন্ত কমিটির অন্যান্য সদস্যরা হলেন, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের এডিসি (উত্তর) রেজনোয়ান আহমেদ, এসি (প্রসিকিউশন) ফাহিম আশজাদ ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম।

এর আগে শুক্রবার (১৬ সেপ্টেম্বর) রাতে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গাজীপুর পুলিশ লাইনস মাঠে আয়োজিত নাগরিক সম্মেলন ও সাংস্কৃতিক সন্ধ্যা উদ্বোধনের কিছুক্ষণ পরেই গ্যাস বেলুন বিস্ফোরণে কৌতুক অভিনেতা আবু হেনা রনিসহ পাঁচ জন দগ্ধ হন।

বিজ্ঞাপন

আহত অন্যান্যরা হলেন, মোশাররফ হোসেন, জিল্লুর রহমান, ইমরান হোসেন ও রুবেল হোসেন। তারা সকলেই পুলিশের কনস্টেবল।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আয়োজিত অনুষ্ঠানের মূল মঞ্চের বাইরে উদ্বোধন মঞ্চ স্থাপন করা হয়। শুক্রবার বিকালে স্বরাষ্ট্রমন্ত্রী অন্যান্য অতিথিদের সাথে নিয়ে উদ্বোধন মঞ্চ ওঠে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন। এ সময় মূল মঞ্চের পশ্চিমপাশে অনেকগুলো আতশবাজি ফোটানো হয়। আতশবাজি ফোটানোর সময় স্বরাষ্ট্রমন্ত্রীসহ আমন্ত্রিত অতিথিগণ পায়ড়া উড়িয়ে দেন। তারপরে জিএমপি চার বছর পূর্তি লেখা একটি প্ল্যাকার্ডসহ অনেকগুলো গ্যাস বেলুন একসাথে ওড়ানোর চেষ্টা করেন তারা। কিন্তু বেলুনগুলো আকাশে ওড়েনি। পরে অতিথিরা বেলুন না উড়িয়েই সেখান থেকে মূল মঞ্চের সামনে নির্ধারিত আসন গ্রহণ করেন।

তারা আরও জানান, পরে কয়েকজন পুলিশ সদস্য বেলুন বিক্রেতাকে ডেকে বেলুন না ওড়াতে ধমক দেন। তখন বেলুন বিক্রেতা নিজেই বেলুনগুলো ওড়ানোর চেষ্টা করেন। এ সময় তিনিসহ অন্যরা বেলুনগুলো বাধন খুলে আলাদা করতে চান। তখন কেউ একজন আগুন দিয়ে বেলুনের সুতা পোড়ানোর জন্য গ্যাস ম্যাচ দিয়ে আগুন জ্বালানোর সঙ্গে সঙ্গে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। কিন্তু আতশবাজির শব্দের কারণে অনেকেই বেলুন বিস্ফোরণের ঘটনাটি বুঝতে পারেনি। বেলুন বিস্ফোরণের সময় পাশে থাকা কৌতুক অভিনেতা আবু হেনা রনিসহ পাঁচজন দগ্ধ হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন