বিজ্ঞাপন

রাজকীয় সংবর্ধনা পেতে যাচ্ছে চ্যাম্পিয়নরা

September 21, 2022 | 11:13 am

স্পোর্টস ডেস্ক

ঢাকা: নেপালে সাফ চ্যাম্পিয়নশিপ জয়ের রেশ এখনো যেন কাটেনি গোটা বাংলাদেশের। সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে চায়ের কাপের আড্ডা সবখানেই চলছে নারী ফুটবলারদের স্তুতি। আজ বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুর ১টা ৫০ মিনিটে বাংলাদেশ দল শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। সেখানেই তাদের দেওয়া হবে রাজকীয় সংবর্ধনা। এরপর ছাদখোলা বাসে করে ঢাকা শহর ঘুরিয়ে নিয়ে যাওয়া হবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ভবনে।

বিজ্ঞাপন

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনের যৌথ ব্যবস্থাপনায় হবে এই আয়োজন। মঙ্গলবার দুপুরে মন্ত্রণালয়ে সভার পর বাফুফেতে সংবাদ সম্মেলনে পরিকল্পনার বিস্তারিত জানান বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

তিনি বলেন, ‘বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুর ১টা ৫০ মিনিটে বাংলাদেশ দল হজরত শাহজালাল বিমানবন্দরে নামবে। সেখানে ক্রীড়া মন্ত্রী, সচিব ও বাফুফে কর্মকর্তারা মেয়েদের অভ্যর্থনা জানাবেন। এসব নিয়ে সিভিল এভিয়েশনের সঙ্গে বিস্তারিত কথা হয়েছে আমাদের। আমরা মেয়েদের ফুল দিয়ে বরণ করে নেব, মিষ্টি মুখ করাব। তার পর হয়তো প্রেস ব্রিফিং হবে।’

‘এরপর ছাদ খোলা বাসে তারা আসবে। বাস কনফার্ম করা হয়েছে, ব্র্যান্ডিংয়ের কাজ চলছে। সাউন্ড সিস্টেমে ফুটবল বা ক্রীড়া বিষয়ক গানগুলি বাজবে। সেই বাসে করে আমাদের বীর ফুটবলাররা মতিঝিলে বাফুফে ভবনে আসবে। এখানে সভাপতি ফুল দিয়ে বরণ করবেন। এরপর হালকা রিফ্রেশমেন্ট, ফটোসেশন দিয়ে আপাতত সংবর্ধনা শেষ হবে।’—যোগ করেন সোহাগ।

বিজ্ঞাপন

গতকালই বিআরটিসির একটি দোতলা বাসের ছাদ খুলে চ্যাম্পিয়নদের প্যারেডের জন্য তৈরি রেখেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। বিমানবন্দরে প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বরণ করবেন তাদের। মেয়েরা এরপর ট্রফি নিয়ে সেই বাসে চড়ে আসবেন মতিঝিলে বাংলাদেশ ফুটবল ফেডারেশন ভবনে। সেখানে বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন আরেক দফা বরণ করবেন তাদের। সেই বাস বিমানবন্দর থেকে বনানী, মহাখালী হয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে দিয়ে বিজয় সরণি উড়ালসেতু দিয়ে বাঁয়ে চলে যাবে। তেজগাঁও, কাকরাইল, ফকিরাপুল, আরামবাগ হয়ে ফুটবলাররা পৌঁছবেন বাফুফে ভবনে।

ট্রাফিক ভবনের সঙ্গে কথা বলে এই পথের ব্যবস্থাপনা চূড়ান্ত করা হয় বলে জানান বাফুফে সাধারণ সম্পাদক। ট্রফি নিয়ে ফেরার দিনেই শেষ নয়, পরে আরও আয়োজনের ইঙ্গিত দিয়ে রাখলেন তিনি।

‘পরবর্তীতে আরও কিছু থাকলে, আরও জাঁকজমকভাবে কিছু করতে হলে তা বাফুফে সভাপতি ও কার্য নির্বাহী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে সম্পাদন করা হবে।’—বলেন সোহাগ।

বিজ্ঞাপন

এছাড়াও যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে চ্যাম্পিয়ন দলকে নিয়ে ‘থিম সং’ তৈরি করা হচ্ছে বলেও জানান বাফুফে সাধারণ সম্পাদক। নেপালের কাঠমান্ডুতে সোমবার ফাইনালে স্বাগতিক দলকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো নারী সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জয় করে বাংলাদেশ।

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন