বিজ্ঞাপন

১০ বিভাগে সমাবেশ করবে বিএনপি

September 28, 2022 | 3:11 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকায় ১৬ স্থানে সমাবেশের পর এবার ১০টি সাংগঠনিক বিভাগে সমাবেশ করবে রাজপথের প্রধান বিরোধীদল বিএনপি।

বিজ্ঞাপন

জ্বালানি তেল ও নিত্যপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি এবং ভোলা, নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জে দলীয় কর্মসূচিতে বিএনপি-পুলিশ সংঘর্ষে দলের নেতা-কর্মী হতাহতের ঘটনার প্রতিবাদ জানাতে আগামী ৮ অক্টোবর থেকে এ কর্মসূচি শুরু করবে দলটি।

বুধবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

২৬ সেপ্টেম্বর বিএনপির স্থায়ী কমিটির সভায় নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী আগামী, ৮ অক্টোবর চট্টগ্রাম মহানগরে, ১৫ অক্টোবর ময়মনসিংহে, ২২ অক্টোবর খুলনায়, ২৯ অক্টোবর রংপুরে, ৫ নভেম্বর বরিশালে, ১২ নভেম্বর ফরিদপুরে, ১৯ নভেম্বর সিলেটে, ২৬ নভেম্বর কুমিল্লায়, ৩ ডিসেম্বর রাজশাহীতে এবং ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ হবে বলে জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিজ্ঞাপন

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আপনারা লক্ষ করেছেন, ঢাকার সমাবেশগুলোয় জনসম্পৃক্ততা অনেক বেড়েছে। আমরা জনগণকে আন্দোলনে সম্পৃক্ত করতে চাই। প্রচণ্ড গণ-আন্দোলন সৃষ্টি করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে সরকারের ওপর চাপ সৃষ্টি করতে চাই।’

বিএনপির কর্মসূচিতে হামলার বিষয়ে জানতে চাইলে মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘আক্রমণ তো হচ্ছে। আক্রমণ করতে চাইলে তারা করবে, জনগণই এটা প্রতিহত করবে।’

একই ইস্যুতে গত ৯ সেপ্টেম্বর রাজধানীর নয়াপল্টন, ১১ সেপ্টেম্বর উত্তরা (পূর্ব), ১২ সেপ্টেম্বর সেগুন বাগিচায়, ১৩ সেপ্টেম্বর উত্তরা (পশ্চিম), ১৫ সেপ্টেম্বর পল্লবী, ১৬ সেপ্টেম্বর সূত্রাপুর, ১৮ সেপ্টেম্বর শ্যামপুর-কদমতলী, ১৯ সেপ্টেম্বর গুলশান, ২০ সেপ্টেম্বর বাসাবো বালুর মাঠ, ২১ সেপ্টেম্বর মীরপুর, ২২ সেপ্টেম্বর যাত্রবাড়ি-ডেমরা, ২৩ সেপ্টেম্বর মোহাম্মদপুর, ২৫ সেপ্টেম্বর বাড্ডা, ২৬ সেপ্টেম্বর কলাবাগান এবং ২৭ সেপ্টেম্বর তেজগাঁওয়ে সমাবেশ করে বিএনপি। এসব সমাবেশের মিরপুর, গুলশান ও ধামনন্ডিতে সংঘর্ষের ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/ইআ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন