বিজ্ঞাপন

শাহজালালে বৈদেশিক মুদ্রা পাচারের সময় ২ যাত্রী আটক

October 15, 2022 | 7:05 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বৈদেশিক মুদ্রা পাচারের সময় দুই যাত্রীকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

বিজ্ঞাপন

শনিবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক সারাবাংলাকে এ বিষয়টি নিশ্চিত করেছেন।

তারা হলেন, সিঙ্গাপুরগামী যাত্রী যশোরের মো. আসাদুজ্জামান নূর (২৮) এবং ঢাকার মো. লিটন শিকদার (৪৭)।

জিয়াউল হক জানান, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বৈদেশিক মুদ্রা পাচারের সময় দুই বহির্গমন যাত্রীকে আটক করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে এক লাখ ৪০ হাজার সৌদি রিয়াল জব্দ করা হয়। শনিবার ভোর ৫টায় সিঙ্গাপুরগামী বিজি ০৫৮৪ ফ্লাইটের দুই যাত্রী আসাদুজ্জামান ও লিটনের আচরণ সন্দেহজনক মনে হলে এপিবিএনের গোয়েন্দা দল তাদের আটক করে।

বিজ্ঞাপন

জিয়াউল হক আরও জানান, জিজ্ঞাসাবাদের তারা স্বীকার করেন তাদের আন্ডারওয়ারের ভেতরে লুকিয়ে  সৌদি রিয়াল পাচারের চেষ্টা করছেন। এরপর তারা নিজেদের আন্ডারওয়ারের ভেতর থেকে সৌদি রিয়াল বের করে দেন। এ সময় আসাদুজ্জামানের থেকে ৮০ হাজার এবং লিটনের থেকে ৬০ হাজার সৌদি রিয়াল জব্দ করা হয়।

প্রচলিত আইন অনুযায়ী, যাত্রীদের কাস্টমস কর্তৃপক্ষের জিম্মায় হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলমান রয়েছে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন