বিজ্ঞাপন

তারেকের পিএস অপুর বিচার শুরু

October 23, 2022 | 5:43 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ব্যক্তিগত সচিব (পিএস) মিয়া নুরউদ্দিন আহমেদ অপুর বিরুদ্ধে সম্পদের হিসাব বিবরণী দাখিল না করার মামলায় চার্জগঠন করেছেন আদালত। চার্জগঠনের ফলে মামলাটির বিচার আনুষ্ঠানিকভাবে শুরু হলো।

বিজ্ঞাপন

রোববার (২৩ অক্টোবর) ঢাকার বিশেষ জজ আদালত -১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালত আসামির অব্যাহতির আবেদন নাকচ করে চার্জগঠনের আদেশ দেন। সেই সঙ্গে আগামী ২৭ নভেম্বর মামলার সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন।

এদিন শুনানিকালে অপুকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। তারপক্ষে অ্যাডভোকেট নুর আলম অব্যাহতি চেয়ে শুনানি করেন। দুদকের পক্ষে প্রসিকিউটর ফাতেমা খানম নীলা আসামির বিরুদ্ধে চার্জগঠনের প্রার্থনা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত চার্জগঠনের আদেশ দেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০২০ সালের ১ জানুয়ারি দুদক অপুকে সম্পদের হিসাব বিবরণী দাখিলের নোটিশ দেয়। অপু জেলে থাকায় তার আইনজীবী ১৯ জানুয়ারি ১৫ দিনের সময় চান। এর পরিপ্রেক্ষিতে দুদক তাকে ২৯ জানুয়ারি সময় বাড়ায়। পরবর্তী কার্যদিবসের মধ্যে হিসাব বিবরণী দাখিল না করায় ২০২১ সালের ২৮ জানুয়ারি কমিশনের উপ-পরিচালক দেওয়ান সফিউদ্দিন আহমেদ মামলাটি দায়ের করেন।

বিজ্ঞাপন

গত বছরের ৩০ ডিসেম্বর মামলাটি তদন্ত করে কমিশনের আরেক সহকারী পরিচালক রুহুল আমিন আদালতে চার্জশিট দাখিল করেন।

সারাবাংলা/এআই/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
যৌথবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহততাহলে ব্যাংকে কি মাস্তান-মাফিয়ারা ঢুকবে?— কাদেরকে রিজভীর প্রশ্নরাখাইনে রোহিঙ্গাদের গ্রহনযোগ্যতা ও আরাকান আর্মিব্যাটারিচালিত যানবাহন বন্ধের ঘোষণায় সিপিবি’র ক্ষোভভিয়েতনাম মুক্তিসংগ্রামের অবিসংবাদিত কিংবদন্তি হো চি মিনমেট্রোরেলে ভ্যাট যাত্রীর ওপর চাপবে, পুনর্বিবেচনার অনুরোধ‘বৈষম্যমূলক’ পেনশন ব্যবস্থা প্রত্যাহারের দাবি বুয়েট শিক্ষকদের‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’মিরপুরে ব্যাটারিচালিত রিকশাচালকদের সড়ক অবরোধবিজয়ীদের ‘এসএমই উদ্যোক্তা পুরস্কার’ দিলেন প্রধানমন্ত্রী সব খবর...
বিজ্ঞাপন