বিজ্ঞাপন

স্কুলছাত্র মেহেদী হত্যা মামলার রায় হয়নি

October 30, 2022 | 11:12 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: পল্লবী এলাকায় মেহেদী হাসান (১৫) নামে এক স্কুল ছাত্রকে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় রায় ঘোষণার তারিখ পিছিয়ে আগামী ২ নভেম্বর ধার্য করেছেন আদালত।

বিজ্ঞাপন

রোববার (৩০ অক্টোবর) বিকেলে ঢাকার ৭ম অতিরিক্ত মহানগর দায়রা জজ তেহসিন ইফতেখারের আদালতে মামলাটি রায়ের জন্য ছিল। কিন্তু এদিন রায় প্রস্তুত না হওয়ায় তা পিছিয়ে বিচারক এ তারিখ ঠিক করেন। সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী মো. ফারুকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

মামলার আসামিরা হলেন- ফয়সাল, আশিক, রাসেল, ওলি, শাহিনুর বেগম, সাদ্দাম, রাব্বি ওরফে ছটু, নান্নু মিয়া, ইমরান ও রাশিদ।

রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে গত ১১ অক্টোবর রায়ের তারিখ ধার্য করেন।

বিজ্ঞাপন

মামলার অভিযোগ থেকে জানা যায়, মেহেদী হাসানের বাবা হাজী মো. মোশারফ হোসেন ঢালী পল্লবীর নিউ সোসাইটি মার্কেটে থান কাপড়ের ব্যবসা করতেন। আসামি নান্নু ও শাহিনুর এলাকার মাদক ব্যবসায়ী। তাদের বাসার পাশেই মোশারফ হোসেনের বাসা। স্থানীয় লোকজনসহ তিনি মাদক ব্যবসার প্রতিবাদ করেন।

২০১৪ সালের ৩০ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ওলি মোশারফ হোসেনের একমাত্র ছেলে মেহেদী হাসানকে ডেকে পাশের একটি ভবনে নিয়ে যায়। তার ভাগ্নে অনিক ঘটনাটি দেখতে পেয়ে সবাইকে জানায়। সংবাদ পেয়ে তারা ঘটনাস্থলে গিয়ে দেখতে পান, মেহেদী অজ্ঞান অবস্থায় ফ্লোরে পড়ে আছে। চিকিৎসার জন্য তাকে মিরপুর ইসলামী ব্যাংক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় মোশারফ হোসেন পল্লবী থানায় মামলাটি দায়ের করেন। মামলাটি তদন্ত করেন ২০১৭ সালের ১২ জুন ১০ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন সিআইডির পরিদর্শক মোকছেদুর রহমান। বিচার চলাকালে আদালত ২৫ জন সাক্ষীর মধ্যে ১২ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন