বিজ্ঞাপন

মুক্তিযোদ্ধা নীরব-চমক

November 4, 2022 | 12:55 pm

আহমেদ জামান শিমুল

নীরবের সঙ্গে ‘জয় বাংলা ধ্বনি’ ছবিতে অভিনয় করছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী রুকাইয়া জাহান চমক। ইতোমধ্যে শুটিংয়েও অংশ নিয়েছেন তিনি। এতে দুজনকেই মুক্তিযোদ্ধার চরিত্রে দেখা যাবে।

বিজ্ঞাপন

১ লা নভেম্বর থেকে মাদারীপুরের পদ্মার চরে নীরব-চমক শুটিংয়ে অংশ নিয়েছেন। নীরব বলেন, আমার চরিত্রটি একজন মুক্তিযোদ্ধার। বেশ চ্যালেঞ্জিং চরিত্র। এতে আমার চরিত্রের দুটি বয়স দেখানো হবে— একটি ৭১ সালের যুবক, আরেকটি ২০২২ সালের বয়োবৃদ্ধ।

চমকও দুটি বয়সে পর্দায় হাজির হবেন। তাদের দুজনের একটি লক্ষ্যে— ‘জয় বাংলা’ স্লোগান সবার মধ্যে ছড়িয়ে দেওয়া। নীরব বলেন, তরুণ প্রজন্মের মধ্যে জয় বাংলা স্লোগান ছড়িয়ে দেওয়া নিয়ে কাজ করি আমরা। তাদের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনা ছড়ানোর লক্ষ্যেও কাজ করি।

শুটিংয়ের মাত্র ৪ দিন আগে ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন চমক। এতে করে স্বাভাবিকভাবেই আলাদা করে চরিত্রের জন্য প্রস্তুতি নেওয়া সম্ভব হয়নি। ‘আমি মনে করি মুক্তিযুদ্ধের যে চেতনা তা আমরা সবাই অন্তরে ধারণ করি। তাছাড়া গল্পটাও পরিচিত আগে থেকে। তাই কাজ করতে গিয়ে খুব একটা সমস্যা হয়নি’,— বলেন চমক।

বিজ্ঞাপন

‘জয় বাংলার ধ্বনি’ নির্মাণ করছেন খ.ম. খুরশীদ। ছবির কাহিনি লিখেছেন সাবেক নৌ পরিবহন মন্ত্রী ও প্রভাবশালী শ্রমিক নেতা শাজাহান খান। ২০২১-২২ অর্থবছরে সরকারি অনুদান পেয়েছে ছবিটি।

৯ নভেম্বর পর্যন্ত এ পর্যায়ে শুটিং চলবে। এরপর আগামী ডিসেম্বর বাকি অংশের শুটিং হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন