বিজ্ঞাপন

নিজস্ব অর্থায়নে ২৫ জেলার ১০০ সেতুর উদ্বোধন সোমবার

November 6, 2022 | 8:16 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

সিনিয়র করেসপন্ডেন্ট: সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের আওতায় সড়ক ও জনপথ অধিদফতরের নিজস্ব অর্থায়নে দেশের ২৫টি জেলায় নবনির্মিত ১০০টি সেতুর উদ্বোধন ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার সকাল ১০টায় গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে সুনামগঞ্জ, বরিশাল, খগড়াছড়ি ও চট্টগ্রাম জেলা প্রান্তে যুক্ত হয়ে এসব সেতুর উদ্বোধন ঘোষণা করবেন তিনি।

বিজ্ঞাপন

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়েল তথ্য ও জনসংযোগ কর্মকর্তা শেখ ওয়ালিদ ফয়েজ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, উদ্বোধনের অপেক্ষায় থাকা ১০০ সেতুর মধ্যে চট্টগ্রাম সড়ক জোনের আওতায় সর্বোচ্চ ৪৫টি সেতু, সিলেট জোনের আওতায় ১৭টি, বরিশাল জোনের আওতায় ১৪টি, ময়মনসিংহ জোনের আওতায় ছয়টি, ঢাকা জোনের আওতায় দুটি, কুমিল্লা জোনের আওতায় একটি, রাজশাহী, রংপুর এবং গোপালগঞ্জ জোনের আওতায় পাঁচটি সেতু রয়েছে।

এগুলোর মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি সেতু হলো মানিকগঞ্জের ঘিওর সেতু, শেরপুর জেলার শিমুলতলী ও পোড়াদহ সেতু, খাগড়াছড়ি জেলার লোগাং সেতু, সুনামগঞ্জ জেলার রাণীগঞ্জ কুশিয়ারা সেতু, দিনাজপুর জেলার কাহারোল সেতু এবং চট্টগ্রাম জেলার কালারপোল ও বরকল সেতু।

এদিকে রোববার (৬ নভেম্বর) সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সকালে টঙ্গী সেতুর দুই লেন যান চলাচলের জন্য উন্মুক্ত করেছেন। ২ দশমিক ৩ কিলোমিটার দৈর্ঘ্যের ওই সেতুটি ১০ লেন বিশিষ্ট।

বিজ্ঞাপন

আজ টঙ্গী ফ্লাইওভারের হাউজ বিল্ডিং থেকে টঙ্গী ফায়ার সার্ভিস অংশে ঢাকামুখী অংশ উন্মুক্ত করা হয়েছে।

সারাবাংলা/এনআর/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন