বিজ্ঞাপন

ব্রাজিলের বিপক্ষে ফাইনাল খেলা রোনালদোর স্বপ্ন

November 17, 2022 | 3:13 pm

স্পোর্টস ডেস্ক

কাতার বিশ্বকাপ জয়ের সবচেয়ে ফেভারিটের তালিকায় উপরের দিকেই আছে ব্রাজিল। সেই তালিকায় উপরের দিকে না থাকলেও তালিকায় ঠিকই আছে তারকা সম্বলিত পর্তুগাল দলও। সেই দলের নেতৃত্ব দেবেন ক্রিস্টিয়ানো রোনালদো। সম্প্রতি তাকে নিয়ে আলোচনার ঝড় গোটা ফুটবল বিশ্বে। সেই আলোচনার মধ্যেই রোনালদো জানালেন বিশ্বকাপের ফাইনালে ব্রাজিলের বিপক্ষে খেলা তার স্বপ্ন।

বিজ্ঞাপন

সম্প্রতি পিয়ার্স মরগ্যানকে দেওয়া এক সাক্ষাৎকারে গোটা বিশ্ব তোলপাড় করে ফেলেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। ম্যানচেস্টার ইউনাইটেডকে ঘিরে তার যত অভিযোগ, রাগ-ক্ষোভ সবই উগরে দিয়েছেন এই সাক্ষাৎকারে। তবে এবার বিতর্ক পাশ কাটিয়ে বিশ্বকাপে মনোযোগ রোনালদোর। যোগ দিয়েছেন বিশ্বকাপ দলেও। বিশ্বকাপের শ্রেষ্ঠত্বের মঞ্চে কোন দলের বিপক্ষে মুখোমুখি হতে চান সেটিও বলেছেন তিনি। শিরোপার লড়াইয়ে ব্রাজিলের মুখোমুখি হতে পারলে খুশি হবেন তিনি।

ব্রাজিলের অন্যতম প্রধান খেলোয়াড় কার্লোস ক্যাসেমিরো এখন ম্যানচেস্টার ইউনাইটেডে রোনালদোর সতীর্থ। সেই সতীর্থর সঙ্গে কথা বলার সময়ই এমন ইচ্ছা ব্যক্ত করেছেন রোনালদো। রোনালদো বলেছেন, ‘ক্যাসেমিরোকে মজা করে বলেছিলাম, ফাইনালে ব্রাজিলের মুখোমুখি হবে পর্তুগাল। সত্যি বলতে এটা স্বপ্ন হবে।’

তবে রোনালদো যে কেবল মজাই করেছেন এমনটা নয়। এবারের বিশ্বকাপে দুর্দান্ত এক দল নিয়ে অংশগ্রহণ করছে পর্তুগাল। দলে রোনালদো ছাড়াও আছে ব্রুনো ফার্নান্দেজ, বার্নার্দো সিলভা এবং রুবেন দিয়াজের মতো তারকারা। আছে রাফায়েল লেওয়াও, জাও ফেলিক্সের মতো তরুণরাও। তরুণ এবং অভিজ্ঞদের মিশেলে দুর্দান্ত দলটি মাঠেও যে আপ্রাণ লড়াই করবে। আর নিজেদের দিনে যেকোনো দলকেই তারা হারানো ক্ষমতা রাখে।

বিজ্ঞাপন

দল সম্পর্কে রোনালদো বলেন, ‘বিশ্বকাপের আমাদের যে দল যাচ্ছে, তাতে তারুণ্য ও অভিজ্ঞতার মিশেলটা দারুণভাবে হয়েছে। আশা করি, এবার পর্তুগাল বিশ্বকে এটা দেখাতে পারবে যে, আমাদেরও সবার সেরা হওয়ার ক্ষমতা আছে।’

২৪ নভেম্বর, ঘানার বিপক্ষে বিশ্বকাপ অভিযান শুরু করবে পর্তুগাল। ‘এইচ’ গ্রুপের অন্য দুই প্রতিপক্ষ লুইস সুয়ারেজ-এডিনসন কাভানির উরুগুয়ে এবং সন হিউং মিনের দক্ষিণ কোরিয়া।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন