বিজ্ঞাপন

বাইরের ঘটনা রোনালদোর পারফরম্যান্সে প্রভাব ফেলবে না—ঘানা অধিনায়ক

November 23, 2022 | 7:48 pm

স্পোর্টস ডেস্ক

বৃহস্পিবার (২৪ নভেম্বর) মাঠে নামছে বিশ্বকাপের অন্যতম ফেভারিট পর্তুগাল। তবে এবার মাঠের পারফরম্যান্সের চেয়ে মাঠের বাইরের বিতর্কে বেশি সমালোচিত ক্রিস্টিয়ানো রোনালদো। বিশ্বকাপের ম্যাচে মাঠে নামার একদিন আগে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে চুক্তি বাতিল রোনালদোর। তার বিস্ফোরক এক সাক্ষাৎকার দিয়ে গোটা ফুটবল বিশ্বই নড়িয়ে দিয়েছিলেন রোনালদো। মাঠের বাইরের এমন বিতর্ক কি মাঠের পারফরম্যান্সে বিরূপ প্রভাব ফেলবে রোনালদোদের? অন্ততপক্ষে ঘানার অধিনায়ক সেটা মনে করছেন না। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ সামনে রেখে ঘান অধিনায়ক আন্দ্রে আওয়ে।

বিজ্ঞাপন

বিশ্বকাপ দলে যোগ দেওয়ার আগে পিয়ার্স মরগ্যানকে বিস্ফোরক সাক্ষাৎকার দিয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। সেখানে ম্যানচেস্টার ইউনাইটেডে তার বাজে সময়ের কথা বেশ কড়াভাবেই বলেছিলেন। সেই সঙ্গে জানিয়েছিলেন বর্তমান কোচ এরিক টেন হ্যাগের সঙ্গে তার দ্বন্দ্বের কথাও। সে সময়ই বোঝা গিয়েছিল ইউনাইটেডে সময় ফুরিয়ে এসেছে রোনালদোর। মঙ্গলবার (২২ নভেম্বর) অফিসিয়াল এক বিবৃতিতে ম্যানচেস্টার ইউনাইটেড তা নিশ্চিত করল।

রোনালদোর চুক্তি বাতিল করল ম্যানচেস্টার ইউনাইটেড

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) ঘানার বিপক্ষে বিশ্বকাপ মিশন শুরু হচ্ছে পর্তুগালের। আর তার একদিন আগেই এলো ম্যানচেস্টার ইউনাইটেডের এই বার্তা।

বিজ্ঞাপন

তবে এসব কিছুই বিশ্বকাপের ম্যাচে প্রভাব ফেলবে না বলে মনে করছেন ঘানার অধিনায়ক। তিনি বলেন, ‘তারা (ক্রিস্টিয়ানো রোনালদো) সবাই পেশাজীবী ফুটবলার, বাইরের কোনো ঘটনা মাঠের পারফরম্যান্সে প্রভাব ফেলবে বলে মনে হয় না। আর পর্তুগাল দলে যা হচ্ছে সেটা আমাদের মাথা ব্যথার না। পর্তুগাল এগিয়ে থাকবে কিন্তু আমরা তাদের বিপক্ষে লড়াই করতে প্রস্তুত। আমরা বড় দলের বিপক্ষে খেলতে যাচ্ছি যাদের অনেক বড় বড় তারকা খেলোয়াড় রয়েহে। কিন্তু আমার বিশ্বাস আমরা তাদের কঠিন সময় উপহার দেব।’

২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপে পর্তুগালের মুখোমুখি হয়েছিল পর্তুগাল। সেবার ম্যাচের শেষ পর্যন্ত লড়াই করেছিল ঘানা। তবে ম্যাচের মাত্র ১০ মিনিট বাকি থাকতে জয়সূচক গোল করে ঘানাকে কান্নায় ভাসান ক্রিস্টিয়ানো রোনালদো। তবে এবার সে সব ভুলে নতুন করে লড়াইয়ে নামতে প্রস্তুত ঘানা। এমনটাই বললেন দলটির অধিনায়ক।

আন্দ্রে বলেন, ‘সে সময়ের পর দুই দলই অনেক বদলেছে। সময় বদলেছে। আর খেলার ধরনও অনেক বদলেছে। আমরা জানি বড় টুর্নামেন্টে অনেক অঘটন ঘটে। আমরা কেবল সেটার জন্য প্রস্তুত হচ্ছি। আর নিজেদের সব চাপ থেকে মুক্ত রাখছি। তবে কিছু চাপ তো থাকেই। আর আমরা মানুষ বলেই সেই চাপ অনুভব করি।’

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বাংলাদেশ সময় রাত ১০টায় ঘানা ও পর্তুগালের মধ্যকার ম্যাচটি মাঠে গড়াবে।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন