বিজ্ঞাপন

নিজের ইনজুরি নিয়ে যা বললেন নেইমার

November 26, 2022 | 10:31 am

স্পোর্টস ডেস্ক

নেইমার বিশ্বকাপে ব্রাজিলের পরবর্তী ম্যাচ খেলতে পারবেন না তা নিশ্চিত। শোনা যাচ্ছে, গ্রুপ পর্বে ব্রাজিলের শেষ ম্যাচেও ব্রাজিলিয়ান নাম্বার টেনের মাঠে নামার সম্ভবনা প্রায় শূন্য। অর্থাৎ গ্রুপ পর্বে আর নাও দেখা যেতে পারে নেইমারকে। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে ২-০ জিতেছে ব্রাজিল। ম্যাচে কড়া ট্যাকলের শিকার হয়ে ডান পায়ের গোড়ালি মচকে গেছে নেইমারের। অবশ্য নেইমার আশা হারাচ্ছেন না, ব্যক্ত করেছেন ফিরে আসার দৃঢ় প্রত্যয়।

বিজ্ঞাপন

আবারও বিশ্বকাপে চোট পাওয়াকে ‘বিরক্তিকর’ উল্লেখ করে নেইমার বলেছেন, নিশ্চত আমার ফিরে আসার সুযোগ আছে।

২০১৪ সালে নিজেদের দেশের বিশ্বকাপে  কোয়ার্টার ফাইনালে মেরুদণ্ডে আঘাত পেয়ে বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছিলেন নেইমার। এবার বড় চোট পেলেন বিশ্বকাপের প্রথম ম্যাচেই। সার্বিয়ান ফুটবলাররা পুরো ম্যাচেই কড়া ট্যাকেল করে গেছেন নেইমারকে। ম্যাচের ১১ ফাউল হয়েছে যার মধ্যে ৮টিই করা হয়েছে নেইমারকে।

৭৯ মিনিটে খুঁড়িয়ে মাঠ ছাড়েন নেইমার। পরে জানা যায় তার ডান পায়ের গোড়ালির লিগামেন্ট ক্ষতিগ্রস্থ হয়েছে। ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার জানিয়েছেন, সুইজারল্যান্ডের বিপক্ষে ব্রাজিলের পরবর্তী ম্যাচে খেলার সম্ভবনা নেই নেইমারের। রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, ক্যামেরুনের বিপক্ষে পরবর্তী ম্যাচেও খেলতে পারবেন না নেইমার।

বিজ্ঞাপন

এমন দুঃসময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে লম্বা এক পোস্ট করেছেন নেইমার। লিখেছেন, ‘ব্রাজিলের জার্সি পরার গর্ব ও ভালোবাসার অনুভূতি ব্যাখ্যা করা যায় না। ঈশ্বর যদি বেছে নেওয়ার সুযোগ দিতেন, তাহলে আমি ব্রাজিলেই জন্ম নিতাম। আমার জীবনে কোন কিছুই সহজে আসেনি, আমি সব সময় আমার স্বপ্ন ও লক্ষ্যের পেছনে তাড়া করেছি। কখনো কারো মন্দ কামনা করিনি।’

২০১৪ সালের বিশ্বকাপে চোট পাওয়া কথা উল্লেখ করে নেইমার লিখেছেন, ‘আজ আমার ক্যারিয়ারের অন্যতম কঠিন মুহূর্ত। আবারও বিশ্বকাপে আমি চোটে পড়লাম। এটা বিরক্তিকর। এটা খুব যন্ত্রণা দিবে। কিন্তু আমি নিশ্চিত আমার ফিরে আসার সুযোগ আছে। দেশ, সতীর্থ ও নিজেকেকে সাহায্য করার জন্য আমি সেরাটা দিয়ে চেষ্টা করছি। লম্বা সময় এই শত্রু আমাকে কাবু করে রাখবে? কখনো না। আমার বিশ্বাস সীমাহীন।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন