বিজ্ঞাপন

মদ্রিচকে আটকাতে হবে ক্যাসেমিরোকেই

December 9, 2022 | 12:39 pm

স্পোর্টস ডেস্ক

শুক্রবার (৯ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত ৯টায় কোয়ার্টার ফাইনালে মুখোমুখি ব্রাজিল ও ক্রোয়েশিয়া। ক্রোয়েশিয়ার দলের এখনো মূল শক্তি মধ্যমাঠে লুকা মদ্রিচের উপস্থিতি। তাই তো তাকে আটকানোর জন্য বাড়তি ভাবনা ভাবতে হচ্ছে ব্রাজিল কোচ তিতেকে। আর মদ্রিচকে আটকে রাখার দায়িত্বটা দিয়েছেন মদ্রিচের দীর্ঘদিনের ক্লাব সতীর্থ ক্যাসেমিরোর ওপর। মদ্রিচ একজন বিশেষ খেলোয়াড় তাকে আটকে রাখতে বিশেষ ব্যবস্থাও নিতে হবে বলে জানালেন ভিনিসিয়াস জুনিয়র।

বিজ্ঞাপন

২০১২-১৩ মৌসুম থেকে রিয়ালে খেলছেন মদ্রিচ। পরের মৌসুম থেকে নিয়মিত তার সঙ্গে ক্লাবটিতে খেলেছেন ক্যাসেমিরো। আর ভিনিসিয়াস খেলছেন ২০১৮-১৯ মৌসুম থেকে। গত অগাস্টে সান্তিয়াগো বার্নাব্যু ছেড়ে ক্যাসেমিরো যোগ দেন ম্যানচেস্টার ইউনাইটেডে।

তবে এবার লড়াইটা ক্লাবের নয়। লড়াই ফুটবলের সর্বোচ্চ মঞ্চ বিশ্বকাপে। কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার মুখোমুখি ব্রাজিল। আর সেখানে ক্রোয়াট মিডফিল্ডারের প্রশংসা করার পরেই তাকে আটকানোর ফন্দি আটলেন ভিনিসিয়াস।

তিনি বলেন, ‘মদ্রিচ দারুণ একজন খেলোয়াড়। মাঠ ও মাঠের বাইরে তিনি আমাকে অনেক কিছু শেখান। আমি খুব খুশি যে, তার সম্পর্কে জানি এবং প্রতিদিন তাকে দেখতে পাই। তিনি শুধু দুর্দান্ত খেলোয়াড়ই নন, অসাধারণ একজন ব্যক্তিও। তিনি শুধু আমার জন্যই নয়, রদ্রিগো, (এদের) মিলিতাওয়ের জন্যও সবকিছু করেন। তিনি সবসময় আমাদের মতো তরুণ খেলোয়াড়দের সহায়তা করার চেষ্টা করেন।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘তার বিপক্ষে খেলার ব্যাপারে যদি বলতে হয়, আমি সবসময় সেরা খেলোয়াড়দের বিপক্ষে খেলতে পছন্দ করি। মদ্রিচের বিপক্ষে খেলাটা বিশেষ কিছু হতে চলেছে। তাকে নিষ্ক্রিয় করে রাখার দায়িত্ব আমি কাসেমিরোর ওপর ছেড়ে দেব, কারণ তিনি আমার চেয়ে কাজটা ভালো করতে পারেন। তিনি মদ্রিচকে খুব ভালোভাবে চেনেন, কারণ তারা দীর্ঘদিন একসঙ্গে খেলেছেন।’

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন