বিজ্ঞাপন

চুয়েটের বাসে মদপান, ৪ শিক্ষার্থী বহিষ্কার

December 15, 2022 | 8:28 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) শিক্ষার্থীদের আনা-নেওয়ায় ব্যবহৃত বাসে বসে মদ পানের অপরাধে চার ছাত্রকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এ কর্মকাণ্ডের জন্য তাদের বিরুদ্ধে আরও শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না কেন— তা জানতে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়েছে চুয়েট কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) বিকেলে চার শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বহিষ্কৃত চারজন হলেন— চুয়েটের যন্ত্র প্রকৌশল বিভাগের চার ছাত্র আমানত উল্লাহ, ইমরান হাসান মুরাদ, প্রত্যয় দেব ও আকিব জাবেদ আসিফ।

চুয়েটের বাসে মাদক সেবনের অভিযোগ পেয়ে গত মঙ্গলবার (১৩ ডিসেম্বর) রাতে বিভিন্ন ছাত্রাবাসের প্রভোস্টদের নিয়ে অভিযান চালান চুয়েটের ছাত্রকল্যাণ দফতরের পরিচালক অধ্যাপক ড. রেজাউল করিম।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাসটি নগরীর পুরাতন রেলস্টেশন থেকে চুয়েট ক্যাম্পাসে ফিরছিল। সেখানে মদ পান করার সময় অভিযান চালিয়ে ওই চার শিক্ষার্থীকে হাতেনাতে ধরা হয়। গতকাল বুধবার (১৪ ডিসেম্বর) চুয়েটের শৃঙ্খলা কমিটির জরুরি সভায় মাদকদ্রব্য প্রতিরোধ নীতিমালা, চুয়েট-২০১৬ অনুযায়ী চারজনকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়।

জানতে চাইলে চুয়েটের ছাত্রকল্যাণ দফতরের পরিচালক অধ্যাপক ড. রেজাউল করিম সারাবাংলাকে বলেন, ‘মদ পানের সময় হাতেনাতে তাদের পাওয়া যায়। প্রাথমিকভাবে এক বছরের জন্য তাদের বহিষ্কার করা হয়েছে। এছাড়া তাদের শোকজ করা হয়েছে। শোকজের জবাব যথাযথ না হলে আরও কঠিন শাস্তি দেওয়া হবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/এনএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন