বিজ্ঞাপন

বিদ্রোহীসহ শতাধিক নেতাকর্মীকে সাধারণ ক্ষমা আ.লীগের

December 17, 2022 | 10:33 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: স্থানীয় সরকার নির্বাচনে বিদ্রোহী প্রার্থীসহ দলের শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডে জড়িত শতাধিক নেতাকর্মীকে সাধারণ ক্ষমা করে দিয়েছে আওয়ামী লীগ।

বিজ্ঞাপন

শনিবার (১৭ ডিসেম্বর) রাতে গণভবনে দলের জাতীয় কমিটির বৈঠক শেষে দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের এ তথ্য জানান।

ওবায়দুল কাদের বলেন, ‘জাতীয় কমিটি দলের শৃঙ্খলা ভঙ্গ, স্থানীয় সরকার নির্বাচনে বিদ্রোহী প্রার্থী, দলীয় কোন্দল সৃষ্টিকারী শতাধিক আবেদন গ্রহণ করে সাধারণ ক্ষমা ঘোষণা করা হয়েছে।

দালের সাধারণ সম্পাদক জানান, কৃচ্ছ্রতাসাধনের জন্য এবারের সম্মেলনের বাজেট গতবারের চেয়ে কমিয়ে ৩ কোটি ১৩ লাখ টাকা নির্ধারণ করেছে জাতীয় কমিটি। গতবারের সম্মেলনের বাজেট ছিল ৩ কোটি ৪৩ লাখ।

বিজ্ঞাপন

এর আগে সন্ধ্যায় গণভবনে জাতীয় কমিটির বৈঠকের শুরুতে বক্তব্য দেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। পরে তার সভাপতিত্বে সভা শুরু হয় বৈঠক। সভা পরিচালনা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গণভবনের ভেতরে ফাঁকা জায়গায় পৃথক প্যান্ডেল করে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় জাতীয় কমিটির সদস্যসহ দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নেতারা উপস্থিত ছিলেন।

আগামী ২৪ ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ আওয়ামী লীগের আসন্ন ২২তম জাতীয় সম্মেলনকে সামনে রেখে বর্তমান কমিটির মেয়াদে জাতীয় কমিটির বৈঠক অনুষ্ঠিত হলো। সভায় আসন্ন সম্মেলনের বাজেট উপস্থাপন করা হয় এবং যারা বিভিন্ন সাংগঠনিক অপরাধে অভিযুক্ত হয়ে ক্ষমা প্রার্থনা করে আবেদন করেছে, তাদের বিষয়টিও তোলা হয়। এছাড়া আগামী জাতীয় কাউন্সিল সম্পর্কে জাতীয় কমিটির সদস্যদের কাছ থেকে পরামর্শ চাওয়া হয়।

সভার শুরুতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, ‘জাতীয় কমিটি বসেছে, আমরা সম্মেলনের বাজেট যেটা প্রণয়ন করেছি, সেটা আপনাদের সামনে উপস্থাপন করব। আর আমাদের যারা অভিযুক্ত ছিল তাদের অনেকে দরখাস্ত করেছে, সেটাও আমি তুলে ধরব। এর পর আপনাদের মতামত শুনব। আগামী কাউন্সিল কীভাবে হবে তারও পরামর্শ নেব।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন