বিজ্ঞাপন

সিএমপির ৪৪ বছর পার

December 18, 2022 | 8:34 pm

সারাবাংলা ডেস্ক

চট্টগ্রাম ব্যুরো: সত্তরের দশকের শেষভাগে যাত্রা করা চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) প্রতিষ্ঠার ৪৪ বছর পার করেছে। এ সময়ের মধ্যে মহানগরীর আয়তন যেমন বেড়েছে, তেমনি সিএমপির পরিধিও বেড়েছে।

বিজ্ঞাপন

এ উপলক্ষে আগামীকাল সোমবার (১৯ ডিসেম্বর) ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালনে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করেছে সিএমপি। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

১৯৭৮ সালের ৩০ নভেম্বর ৩ হাজার ২৩৮ জন পুলিশ সদস্য ও ৬টি থানা নিয়ে যাত্রা শুরু করে সিএমপি। বর্তমানে ১৬টি থানা, ৩০টি ফাঁড়ি ও দু’টি পুলিশ লাইন নিয়ে চলছে সিএমপির কার্যক্রম। সদস্যসংখ্যা প্রায় সাত হাজার। আরও অন্তত ৪টি থানা গঠনের প্রস্তাবনা অনুমোদনের জন্য অপেক্ষায় আছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

প্রতিষ্ঠাকাল থেকে সিএমপি কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন ৩০ জন কর্মকর্তা। ২০২২ সালের ১৮ জুলাই থেকে ৩১তম কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন ডিআইজি পদমর্যাদার কৃষ্ণ পদ রায়।

বিজ্ঞাপন

সিএমপির অতিরিক্ত উপকমিশনার (জনসংযোগ) পংকজ দত্ত জানিয়েছেন, আগামীকাল সোমবার বিকেলে দামপাড়া পুলিশ লাইন্স মাঠে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সুধী সমাবেশের আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

এর আগে, দুপুরে চট্টগ্রামে পৌঁছে আইজিপি নবনির্মিত কেন্দ্রীয় অস্ত্রাগার, কালুরঘাট পুলিশ ফাঁড়ি ও মনছুরাবাদ পুলিশ লাইন্সে ব্যারাক উদ্বোধন করবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন