বিজ্ঞাপন

অনুমোদনহীন কারখানায় সাবান-শ্যাম্পু, ব্যবস্থাপকের কারাদণ্ড

February 5, 2023 | 5:58 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর একটি কারখানায় অভিযান চালিয়ে অনুমোদন ছাড়া তৈরি করা বিপুল পরিমাণ সাবান-শ্যাম্পুসহ বিভিন্ন প্রসাধনী এবং ওষুধ জব্দ করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। কারখানার এক কমকর্তাকে গ্রেফতারের পর এক বছরের কারাদণ্ড ও চার লাখ টাকা জরিমানা করেছে আদালত।

বিজ্ঞাপন

রোববার (৫ ফেব্রুয়ারি) সকালে নগরীর বায়েজিদ বোস্তামি থানার শাহ হাবিবুল্লাহ সড়কে ‘জে বি কেয়ার বাংলাদেশ’ নামে কারখানাটিতে অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত।

কারখানা থেকে প্রায় পাঁচ লাখ টাকার সাবান, শ্যাম্পু, ডিটারজেন্ট, গ্লিসারিন, ফেসওয়াশ, ব্রেস্ট ক্রিম, ব্যাথ্যানাশক ক্রিম ও যৌন উত্তেজক ট্যাবলেটসহ এসব প্রসাধনী ও ওষুধ তৈরির কাঁচামাল জব্দ করে ধ্বংস করা হয়েছে।

বিজ্ঞাপন

জেলা প্রশাসনের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, জব্দ করা সাবানগুলোতে বিএসটিআইয়ের লোগো ছিল। কিন্তু প্রতিষ্ঠানটির কোনো অনুমতি এজন্য নেওয়া হয়নি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত সারাবাংলাকে বলেন, ‘কারখানাটির প্রসাধনী ও ওষুধ উৎপাদনের কোনো অনুমোদন নেই। পরিবেশও ছিল খুবই নোংরা। অভিযানে চারজনকে আটক করা হলেও তিনজনকে বয়স বিবেচনায় ছেড়ে দেওয়া হয়। ব্যবস্থাপক এক বছরের কারাদণ্ড ও চার লাখ টাকা জরিমানা করা হয়েছে। মালিকের বিরুদ্ধে থানায় নিয়মিত মামলা দায়ের হবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/ইআ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন