বিজ্ঞাপন

মশক কর্মীদের দক্ষতা বাড়াতে প্রশিক্ষণ দিচ্ছে ডিএনসিসি

March 12, 2023 | 7:55 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: মশক নিধন কর্মী ও মশক সুপারভাইজারদের দক্ষতা বাড়াতে প্রশিক্ষণ দিচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

বিজ্ঞাপন

রোববার (১২ মার্চ) ঢাকা উত্তর সিটি করপোরেশনের অঞ্চল-৭ ও ৮ এ কর্মরত মশক নিধন কর্মীদের উত্তরা কমিউনিটি সেন্টারে দিনব্যাপী প্রশিক্ষণ দেওয়া হয়। প্রশিক্ষণ কর্মসূচিতে তাত্ত্বিক বিষয় ছাড়াও হাতে কলমে মশার প্রজনন স্থল শনাক্তকরণ ও ধ্বংস এবং কীটনাশক প্রয়োগ পদ্ধতি সম্পর্কে ধারণা দেওয়া হয়।

গত ১ মার্চ থেকে মশক নিধনকর্মী ও মশক সুপারভাইজার ধারাবাহিকভাবে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। এ প্রশিক্ষণ কর্মসূচির আওতায় ইতিমধ্যে অঞ্চল-১, ২, ৩, ৪, ৫ ও ৬ এর মশক নিধনকর্মীদের প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। আগামীকাল সোমবার (১৩ মার্চ) মহাখালী কমিউনিটি সেন্টারে অঞ্চল-৯ ও ১০ এর মশক নিধনকর্মীদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. কবিরুল বাশার, ডিএনসিসির উপ-প্রধান স্বাস্থ্য কর্মকর্তা লে. কর্নেল মো. গোলাম মোস্তফা সারোয়ার, কৃষিবিদ আসিফ ইকবাল ও ঊর্ধ্বতন কিট নিয়ন্ত্রণ কর্মকর্তা প্রশিক্ষণ প্রদান করেন।

এছাড়াও প্রশিক্ষণ অনুষ্ঠানে অঞ্চল-১ ও ৭ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. জুলকার নায়ন ও সংরক্ষিত আসনের কাউন্সিলর জাকিয়া সুলতানা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএফ/এনইউ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন