বিজ্ঞাপন

শরিফুল-ইবাদত ফিরিয়েছেন দুই আইরিশ ওপেনারকে

April 4, 2023 | 11:04 am

স্পোর্টস ডেস্ক

আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টে টস হেরে ফিল্ডিং করতে নামে বাংলাদেশ। আর শুরুতেই দুই টাইগার পেসার আঘাত হেনেছে আইরিশ টপ অর্ডারে। শরিফুল ইসলাম এবং ইবাদত হোসেন দুইজনই তুলে নিয়েছেন একটি করে উইকেট। আর তাতেই দুই ওপেনারকে হারিয়েছে আয়ারল্যান্ড।

বিজ্ঞাপন

মিরপুর টেস্টের ঠিক একদিন আগে চোটে পড়ে ছিটকে যান তাসকিন আহমেদ। আর তার বদলেই দলে জায়গা করে নেন শরিফুল ইসলাম। সুযোগ পেয়ে শুরুতেই কাজে লাগালেন এই পেসার। পঞ্চম ওভারে মারে কমিন্সের উইকেট তুলে নিয়ে আইরিশদের উদ্বোধনী ভেঙেছেন শরিফুল। বাঁহাতি পেসারের স্টাম্প তাক করে করা ফুল লেংথ ডেলিভারির লাইনে যেতে পারেননি আইরিশ ওপেনার। ব্যাটের কানা ফাঁকি দিয়ে বল প্যাডে লাগলে জোরাল আবেদনে সাড়া দেন আম্পায়ার। উদ্বোধনী জুটিতে সঙ্গী জেমস ম্যাককলামের সঙ্গে কথা বলে রিভিউ না নিয়ে ফিরে যান কমিন্স। ভাঙে ১১ রানের জুটি। ১০ বলে এক চারে ৫ রান করেন কমিন্স।

এরপর আরেক ওপেনারকে তুলে নেন ইবাদত হোসেন। নিজের দ্বিতীয় ওভারেই সাফল্য পেলেন ইবাদত হোসেন। গতিময় পেসারের বলে স্লিপে ধরা পড়লেন জেমস ম্যাককলাম। ইবাদতের অফ স্টাম্পের বাইরের একটু বাড়তি বাউন্স করা বল ঠিক মতো খেলতে পারেননি আইরিশ ওপেনার। ব্যাটের কানায় লেগে ক্যাচ যায় দ্বিতীয় স্লিপে, নাজমুল হোসেন শান্তর কাছে। দ্বিতীয় চেষ্টায় বল মুঠোয় জমান তিনি। এক চারে ৩৪ বলে ১৫ রান করেন ম্যাককলাম।

দুই ওপেনারকে হারানোর পর আইরিশদের হাল ধরেছেন অধিনায়ক অ্যান্ড্রিউ বালবার্নি এবং হ্যারি টেকটর। এই রিপোর্ট লেখা অবধি আয়ারল্যান্ডের সংগ্রহ ১৩ ওভারে ২ উইকেটে ২৯ রান। বালবার্নি ৯ এবং টেকটর ০ রানে উইকেটে আছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন