বিজ্ঞাপন

আত্মসমর্পণ করবেন ট্রাম্প, দোষ স্বীকার করবেন না

April 4, 2023 | 1:22 pm

আন্তর্জাতিক ডেস্ক

মুখ বন্ধ রাখতে পর্ন তারকাকে ঘুষ দেওয়ায় অভিযুক্ত সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিউইয়র্কে অবস্থান করছেন। সেখানে ট্রাম্প টাওয়ারে আইনজীবীদের সঙ্গে পরামর্শ করছেন তিনি। মঙ্গলবার (৪ এপ্রিল) আদালতে আত্মসমর্পণ করতে পারেন তিনি। তবে সাবেক এই প্রেসিডেন্টের আইনজীবীরা বলছেন, আদালতে দোষ স্বীকারের কোনো পরিকল্পনা নেই ট্রাম্পের।

বিজ্ঞাপন

বরাবরই অভিযোগ অস্বীকার করে আসা ট্রাম্প আদালতে নিজেকে নির্দোষ দাবি করলে ম্যানহাটন ফৌজদারি আদালতে তার বিচার শুরু হবে। কিন্তু দোষ স্বীকার করলে সরাসরি রায় দেবেন আদালত।

এর আগে মঙ্গলবার ফ্লোরিডা অঙ্গরাজ্যে তার নিজ বাসভবন মার ই লাগো থেকে নিউইয়র্কের উদ্দেশে রওয়ানা দেন ট্রাম্প। তিনি ব্যক্তিগত উড়োজাহাজে চড়ে নিউইয়র্ক পৌঁছান। ট্রাম্পের এই যাত্রা মার্কিন টেলিভিশনগুলো সরাসরি সম্প্রচার করছে।

নিউইয়র্কে ট্রাম্পের সমর্থকরা বিক্ষোভ প্রদর্শন করেছেন। ম্যানহাটন আদালতের সামনে বড়সড় বিক্ষোভের আশঙ্কায় সেখানে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা করেছে কর্তৃপক্ষ। ডোনাল্ড ট্রাম্প এই গোটা প্রক্রিয়াকে অবশ্য ‘উইচ হান্ট’ বলে আখ্যায়িত করেছেন।

বিজ্ঞাপন

বিবিসির খবরে বলা হয়েছে, মঙ্গলবার নিউইয়র্ক সময় সকালে ট্রাম্প টাওয়ার থেকে আদালতে যাবেন সাবেক এই প্রেসিডেন্ট। ব্যাপক সংখ্যক পুলিশ, আদালতের কর্মকর্তা-কর্মচারী ও গোয়েন্দা সংস্থার এজেন্টরা নিউইয়র্কের রাস্তায় তাকে কড়া নিরাপত্তা দিয়ে লোয়ার ম্যানহাটন কমপ্লেক্সে পৌঁছে দেবেন।

ট্রাম্প যে অভিযোগের মুখোমুখি হয়েছেন তা আদালতের শুনানিতে বিস্তারিত প্রকাশ করা হবে। নিউইয়র্ক স্থানীয় সময় দুপুর ২টা ১৫ মিনিটে শুনানি শুরু হওয়ার কথা রয়েছে। ট্রাম্পের আইনজীবীরা ইতোমধ্যে জানিয়েছেন, আদালতে দোষ স্বীকার করবেন না তিনি।

ট্রাম্পের বিরুদ্ধে আনা অভিযোগে বলা হয়, তিনি স্টর্মি ড্যানিয়েলস নামের এক পর্ন তারকার সঙ্গে তার সম্পর্ক গোপন রাখার জন্য ২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনের আগে ঘুষ দিয়েছিলেন। এতদিন এ বিষয়ে তদন্ত চলছিল। তদন্তের পর যুক্তরাষ্ট্রের গ্র্যান্ড জুরি ট্রাম্পকে আনুষ্ঠানিকভাবে অভিযুক্ত করার পক্ষে ভোট দেয়। এতে যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম কোনো প্রাক্তন প্রেসিডেন্ট আনুষ্ঠানিকভাবে অভিযুক্ত হন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন