বিজ্ঞাপন

উইকেট দেখেই তামিম বুঝেছিলেন এ রান তাড়া করা সম্ভব

May 13, 2023 | 1:37 pm

স্পোর্টস ডেস্ক

চেমসফোর্ডে সিরিজের দ্বিতীয় ম্যাচ সঠিক সময়ে মাঠে গড়াতে পারেনি বৃষ্টির কারণে। আর তাতেই কাটা পড়ে ৫ ওভার, অর্থাৎ খেলা হয় ৪৫ ওভারে। ওভার কম হলেও আইরিশ ব্যাটারদের দুর্দান্ত পারফরম্যান্সে স্বাগতিকদের পুঁজি দাঁড়ায় ৩১৯ রান। এমন রানের পাহাড় ডিঙাতে নেমে শুরুতেই হোঁচট খায় বাংলাদেশ তবে পথ হারায়নি। শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে টাইগাররা। আর এমন পাহাড়সম রানের লক্ষ্যে ব্যাট করারা আগে উইকেট দেখেই টাইগার দলপতি বুঝে গিয়েছিলেন এ রান তাড়া করা সম্ভব।

বিজ্ঞাপন

চেমসফোর্ডে নাজমুল হাসান শান্তর দুর্দান্ত সেঞ্চুরিতে ভর করে মুশফিকুর রহিমের ফিনিশিংয়ে দারুণ জয় বাংলাদেশের। শান্তর অবিশ্বাস্য সেঞ্চুরির পথে তাকে সঙ্গ দিয়েছেন তরুণ তাওহিদ হৃদয়। এই দুইয়ের জুটিতেই বাংলাদেশের জয়ের ভীত গড়ে। নিজের প্রথম ওয়ানডে সেঞ্চুরি, তারুণ্যের ডানায় ভেসে হৃদয়ের সঙ্গে দুর্দান্ত জুটি আর দলের জয়, বলা যায় শান্তর জন্য প্রায় সব প্রাপ্তির ম্যাচ। ওয়ানডে ক্যারিয়ারে প্রথমবার ম্যাচ সেরার পুরস্কারও ওঠে তার হাতেই।

ম্যাচ জয়ের পর ইংল্যান্ডের চেমসফোর্ডে ম্যাচপরবর্তী সংবাদ সম্মেলনে কথা বলেন অধিনায়ক তামিম ইকবাল। তিনি বলেন, ‘এটা তেমন মাঠ নয় যে, আপনাকে সবসময় চার-ছয়ের চিন্তা করতে হবে। অটোমেটিক বাউন্ডারি আসবে। যদি শান্ত-তাওহিদ হৃদয়রা এভাবে পারফর্ম করতে থাকে, তা হলে এটা বাংলাদেশের জন্য হবে দারুণ কিছু।’

তিনি আরও বলেন, ‘আমরা যখনই ইংল্যান্ডে খেলতে আসি, দর্শকদের সমর্থন আমাকে মুগ্ধ করে। মাঠের আকৃতি আর উইকেট দেখে আমাদের মনে হয়েছে, এ রান তাড়া করা সম্ভব।’

বিজ্ঞাপন

তিনে ব্যাট হাতে নামা বাঁহাতি নাজমুল হোসেন শান্ত ক্যারিয়ারের প্রথম ওয়ানডে সেঞ্চুরিতে দলকে জয়ের কক্ষপথে রাখেন। ম্যাচসেরা পারফরম্যান্সে তিনি খেলেন ১১৭ রানের নান্দনিক ইনিংস। ঝড়ো ব্যাটিংয়ে মাত্র ৯৩ বল মোকাবিলায় তিনি মারেন ১২ চার ও ৩ ছক্কা। গুরুত্বপূর্ণ ইনিংসে দলকে জিতিয়ে অভিজ্ঞ মুশফিকুর রহিম অপরাজিত থাকেন ২৮ বলে ৩৬ রানে। তার ব্যাট থেকে আসে ৪টি চার। মার্ক অ্যাডায়েরের লেংথ বল র‍্যাম্প শটে উইকেটরক্ষক লরকান টাকারের মাথার উপর দিয়ে সীমানার বাইরে পাঠিয়ে ম্যাচ শেষ করেন তিনি। শরিফুল ইসলাম করেন ৩ বলে অপরাজিত ৪ রান।

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন