বিজ্ঞাপন

‘ক্ষমতাসীনদের অপকর্মের বিচার বাংলার মাটিতেই হবে’

May 31, 2023 | 9:50 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম বলেছেন, বর্তমান সরকারের সকল অপকর্মের বিচার এই বাংলার মাটিতেই হবে। আর তারা তাদের অপরাধের শাস্তি থেকে রক্ষা পেতেই আজীবন ক্ষমতায় টিকে থাকতে চায়।

বিজ্ঞাপন

বুধবার (৩১ মে) রাজধানীর শ্যামপুরের ধোলাইপাড় এবং লালবাগের আজিমপুর বটতলায় বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দুস্থদের মাঝে খাবার বিতরণের সময় তিনি এসব কথা বলেন।

সালাম বলেন, ‘গায়েবি মামলা, হাইকোর্ট থেকে নিষ্পত্তি হওয়া মামলা আবার সচল করে বিএনপির শীর্ষনেতাদের বিরুদ্ধে রায় দেওয়া হচ্ছে। যে মামলাগুলো ১/১১ তে করা হয়েছিল, সে মামলায় হঠাৎ তড়িঘড়ি করে দোষী সাব্যস্ত করে রায় দেওয়া হচ্ছে। অথচ একই সময় আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধেও মামলা হয়েছিল। সে মামলায় তারা খালাস পাচ্ছে, আর বিএনপি নেতাদের জেলে ঢোকানো হচ্ছে।’

তিনি বলেন, ‘ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতারা হাজার হাজার কোটি টাকা লুট করেছে। ওয়ার্ডের নেতারাও এখন শতকোটি টাকার মালিক। যা আওয়ামী লীগের এমপিরা আজ স্বীকার করছে। অথচ অর্থের অভাবে দেশের মানুষ পেট ভরে ভাত খেতে পারছে না। এই লুটপাটের সরকার, একদলীয় সরকার এবং গণতন্ত্র হত্যাকারীদের হাত থেকে দেশ ও জাতিকে রক্ষা করতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে নেমে এসে কঠোর আন্দোলন গড়ে তুলতে হবে।’

বিজ্ঞাপন

শ্যামপুরের ধোলাইপাড়ে খাবার বিতরণের সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক মোশাররফ হোসেন খোকন, আবদুস সাত্তার, আ.ন.ম সাইফুল ইসলাম, তানভীর আহমেদ রবিন, কদমতলী থানা বিএনপির সাবেক সভাপতি মীর হোসেন মীরু প্রমুখ।

আজিমপুর বটতলায় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, মহানগর যুগ্ম আহ্বায়ক মোশাররফ হোসেন খোকন, সদস্য আনোয়ার পারভেজ বাদল, শহীদুল ইসলাম বাবুল প্রমুখ।

এছাড়াও চকবাজার থানা বিএনপি উদ্যাগে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ. জেড.এম জাহিদ হোসেন, মহানগর নেতা টিপু সুলতান, হাজী হুমায়ুন কবির, শফিকুল ইসলাম রাসেল, হাজী মো. আনোয়ারুল হক রনি প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন