বিজ্ঞাপন

নিজস্ব টিভি আনছে বিসিবি, ফতুল্লা স্টেডিয়াম সংস্কারের উদ্যোগ

June 12, 2023 | 10:06 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

গত কয়েক বছর ধরেই বিদেশের মাটিতে অনুষ্ঠিত হওয়া বাংলাদেশের খেলাগুলো দেখাতে টেলিভিশন চ্যানেলগুলোর অনাগ্রহ লক্ষণীয়। বিশেষ করে প্রতিপক্ষ তুলনামূলক ছোট দল হলে সেই খেলার স্বত্বই কিনতে চায় না দেশীয় টিভি চ্যানেলগুলো। ইংল্যান্ডের চেমসফোর্ডে অনুষ্ঠিত হওয়া আয়ারল্যান্ডের বিপক্ষে সর্বশেষ সিরিজটিও দেখা যায়নি দেশীয় কোনো টিভি চ্যানেলে। এসব নিয়ে বিসিবির পক্ষ থেকে আগেও অসন্তুষ্টি দেখানো হয়েছিল। এবার নিজস্ব টিভি চ্যানেলের ঘোষণাই দিল বিসিবি।

বিজ্ঞাপন

নিজস্ব টিভি চ্যানেল খুলবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি), বলেছেন বিসিবি সভাপতি নাজমুল হোসেন পাপন। প্রায় এক বছর পর বিসিবির বোর্ড সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় স্বাভাবিকভাবে অনেক সিদ্ধান্তই হয়েছে। নাজমুল হোসেন পাপন জানিয়েছেন, অনেকটা পরিত্যক্ত অবস্থায় থাকা ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম নিজস্ব অর্থায়নে সংস্কারের উদ্যোগ নিবে বিসিবি। নারী ক্রিকেটারদের ম্যাচ ফি এবং বেতন বৃদ্ধির ঘোষণাও দিয়েছেন তিনি।

সোমবার (১২ জুন) বোর্ড সভা শেষে নিজস্ব টিভি চ্যানেল খোলা সম্পর্কে সাংবাদিকদের নাজমুল হোসেন পাপন বলেন, ‘আমরা বিসিবি টিভির জন্য আবেদন করব। ইনশা আল্লাহ পেয়েও যাব। আমাদের ঘরোয়া–আন্তর্জাতিক সব খেলা আমরাই দেখাব।’

ফতুল্লার স্টেডিয়াম খেলা উপযুক্ত করে তোলার উদ্যোগ সম্পর্কে পাপন বলেন, ‘আমরা অপেক্ষায় ছিলাম জাতীয় ক্রীড়া পরিষদ স্টেডিয়াম সংস্কার করবে। সেটা হয়নি। এখন আমরা নিজেরাই ফতুল্লা স্টেডিয়াম ও আউটার স্টেডিয়ামকে উঁচু করে খেলার উপযোগী করব।’

বিজ্ঞাপন

বোর্ড মিটিংয়ে নারী ক্রিকেটারদের বেতন সর্বনিম্ন ৫০ হাজার থেকে সর্বোচ্চ ১ লাখ করা হয়েছে। আগে নারী ক্রিকেটারদের বেতন ছিল সর্বনিম্ন ২৫ হাজার, সর্বোচ্চ ৮০ হাজার। বেতনের সঙ্গে ম্যাচ ফিও বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে নারী ক্রিকেটারদের। বেতন বেড়েছে প্রথম শ্রেণির ক্রিকেটারদেরও। ‘এ’ দলের চার দিনের ম্যাচে আগে ম্যাচ ফি ছিল ৫০ হাজারের কম। এখন সেটা বেড়ে হবে ১ লাখ ৫০ হাজার টাকা।

এছাড়া মিটিংয়ে আঞ্চলিক ক্রিকেট সংস্থার পাঁচটি আহ্বায়ক কমিটি অনুমোদন, মাঠ বানানোর জন্য জমি কেনা, পূর্বাচলে শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের নির্মাণকাজের আন্তর্জাতিক দরপত্র আহ্বান করার সিদ্ধান্ত হয়েছে।

মাঠ তৈরির জন্য আগেই জমি কেনার কথা জানিয়েছিল বিসিবি। আজকের বোর্ড সভায় পূবাইলে ও পূর্বাচলের কাছে দুটি জায়গা জমি কেনার অনুমোদন দেওয়া হয়েছে। এ ছাড়া বিসিবি সভাপতি জানিয়েছেন চট্টগ্রাম এবং বগুড়াতেও মাঠ বানাতে জমি কেনা হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন