বিজ্ঞাপন

সিইসির পদত্যাগ চায় ইসলামী আন্দোলন, না হলে ‘কঠোর কর্মসূচি’

June 16, 2023 | 8:10 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রংপুর: বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের দিন ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী মুফতি সৈয়দ ফয়জুল করিমসহ নেতা-কর্মীদের ওপর হামলার প্রতিবাদ ও বিচার দাবিতে রংপুরে সমাবেশ করেছেন দলটির নেতা–কর্মীরা। মেয়র প্রার্থীকে ‘নিরাপত্তা দিতে ব্যর্থ’ হওয়ায় প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) পদত্যাগ চাওয়া হয়েছে। তা না হলে ‘কঠোর কর্মসূচি’র হুঁশিয়ারি দিয়েছে দলটি।

বিজ্ঞাপন

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার (১৬ জুন) বিকেলে রংপুর সিটি করপোরেশনের সামনে দলটির জেলা ও মহানগর শাখা প্রতিবাদ সমাবেশের আয়োজন করে। এতে দলটির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী অংশ নেন। বরিশাল সিটি নির্বাচনে ইসলামী আন্দোলনের প্রার্থী মুফতি সৈয়দ ফয়জুল করীমকে নিরাপত্তা দিতে না পারায় প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) পদত্যাগ দাবি করেন নেতাকর্মীরা।

দলটির মহানগর শাখার সভাপতি আব্দুর রহমান কাসেমীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক আমিরুজ্জামান পিয়ালের সঞ্চালনায় জেলা শাখার সভাপতি মাহমুদুর রশীদ রিপন, সাধারণ সম্পাদক সাইফুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতা বক্তব্য দেন।

আব্দুর রহমান কাসেমী বলেন, ‘বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের আগে নির্বাচন কমিশন (ইসি) বলেছিল, অবাধ, সুন্দর ও গ্রহণযোগ্য একটি নির্বাচন দেবে। ইসি বলেছিল, প্রার্থীদের নিরাপত্তা দেবে। কিন্তু নির্বাচনের দিন ইসলামী আন্দোলনের প্রার্থী মুফতি সৈয়দ ফয়জুল করীমসহ নেতাকর্মীদের ওপর হামলা হয়েছে। যে নির্বাচন কমিশন প্রার্থীদের নিরাপত্তা দিতে পারে না সে নির্বাচন কমিশনের দায়িত্ব পালনের কোনো যোগ্যতা নেই। আমরা প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ চাই।’

বিজ্ঞাপন

ইসলামী আন্দোলনের রংপুর জেলা শাখার সভাপতি মাহমুদুর রশীদ রিপন বলেন, ‘আমাদের প্রার্থীর ওপর হামলা হয়েছে। অথচ প্রধান নির্বাচন কমিশনার তামাশা করেছেন। তার বক্তব্যে স্পষ্ট হয়েছে যে—তিনি জনগণের সঙ্গে তামাশা করেছেন। তার এই তামাশা জনগণ মেনে নেবে না। আমরা চাই অতিদ্রুত প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) পদত্যাগ করুন। তা না হলে ইসলামী আন্দোলন কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।’

সারাবাংলা/একে

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন