বিজ্ঞাপন

সুগন্ধায় জাহাজ বিস্ফোরণে একজনের মরদেহ উদ্ধার, তদন্ত কমিটি গঠন

July 2, 2023 | 10:03 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঢাকা: সুগন্ধা নদীতে সাগর নন্দিনী-২ নামের একটি তেলবাহী জাহাজে বিস্ফোরণে নিখোঁজ হওয়া চারজনের মধ্যে একজনের মরদেহ উদ্ধার করেছে কোস্টগার্ড।

বিজ্ঞাপন

রোববার (২ জুলাই) দুপুর আড়াইটার দিকে জাহাজের ইঞ্জিনরুম থেকে তার দগ্ধ মরদেহ উদ্ধার করা হয়। বাকি তিনজনের সন্ধান এখনও মেলেনি।

উদ্ধার হওয়া আব্দুস সালাম ওরফে হৃদয় জাহাজের গ্রিজার (ইঞ্জিন রুমে ইঞ্জিনিয়ারের সহকারী)। তিনি হবিগঞ্জের মাদবপুরের রমজান মিয়ার ছেলে।

কোস্টগার্ড দক্ষিণ জোনের অপারেশন কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল শাফায়েত এ তথ্য নিশ্চিত করে জানান, ইঞ্জিনরুম থেকে হৃদয়ের মরদেহ উদ্ধার করা হয়েছে। তার মামা শফিকুল ইসলাম মরদেহটি শনাক্ত করেছেন। হৃদয় কয়েক বছর ধরে সাগর নন্দিনী-২ জাহাজে গ্রিজার পদে কাজ করেন। দুর্ঘটনার সময় তিনি ইঞ্জিন রুমের দায়িত্বে ছিলেন। বাকিদের উদ্ধারে তৎপরতা চালু আছে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

এদিকে দুর্ঘটনার কারণ অনুসন্ধানে ঝালকাঠির অতিরিক্ত জেলা প্রশাসক মো. রুহুল আমিনকে প্রধান করে তিন সদস্যের একটি কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। এরইমধ্যে তারা কাজ শুরু করেছেন বলে জানিয়েছেন।

অন্যদিকে নিখোঁজদের স্বজনরা তাদের প্রিয়জনের খোঁজ পেতে সুগন্ধা নদীতে ট্রলার নিয়ে একপ্রান্ত থেকে অন্যপ্রান্তে খুঁজে বেড়াচ্ছেন।

প্রসঙ্গত, শনিবার (১ জুন) দুপুর সোয়া ২টার দিকে ঝালকাঠি পৌর খেয়াঘাট সংলগ্ন সুগন্ধা নদীতে তেলবাহী জাহাজ সাগর নন্দিনী-২ এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। জাহাজটিতে ১৫ লাখ লিটার জ্বালানি তেল ছিল। তবে অগ্নিকাণ্ডে তেলের কোনো ক্ষতি হয়নি।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন