বিজ্ঞাপন

রাজশাহীতে জমি নিয়ে বিরোধ, সংঘর্ষে নিহত ৩

July 10, 2023 | 2:35 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: রাজশাহীর গোদাগাড়ীতে জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও সাতজন। আহতদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (১০ জুলাই) উপজেলার পাকড়ি ইউনিয়নের মুসরাপাড়া গ্রামে এই সংঘর্ষ হয়। ঘটনার পর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

নিহতরা হলেন- রাজশাহী নগরীর রাজপাড়া থানার ভাটাপাড়া এলাকার জিল্লুর রহমানের ছেলে সোহেল রানা ছোটন (৪৫), গোদাগাড়ীর বড়গাছী কানুপাড়া গ্রামের মৃত আলিমুদ্দিনের ছেলে মেহের আলী (৬৫) ও তার বড় ভাই নাইমুল (৭০)।

গোদাগাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ইসলাম নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, জমিজমা নিয়ে বিরোধের জের ধরে কথাকাটাকাটির এক পর্যায়ে দুইপক্ষের সংঘর্ষ বাধে। সংঘর্ষে উভয় পক্ষের বেশ কয়েকজন আহত হয়। যাদের মধ্যে ১০ জনকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসকরা তিনজনকে মৃত ঘোষণা করেন।

বিজ্ঞাপন

তিনি জানান, ইয়াজপুর বিলে সোহেল রানা ছোটনের ১৪ বিঘা জমি আছে। মেহের আলী ও নাইমুল দুই ভাই জমিগুলো বরগা চাষ করেন। ওই জমিগুলো বেশ কিছুদিন থেকে নিজের দাবি করে আসছেন পাকড়ি গ্রামের চাঁন মিয়া। সকালে আশিক আলী ও চাঁন মিয়া তার দল-বল নিয়ে ওই জমি দখল করে চাষ করতে যান। এ সময় তাদের বাধা দিতে গেলে সংঘর্ষ বাধে।

ওসি আরও জানান, এখন পর্যন্ত থানায় মামলা হয়নি। অভিযুক্তদের আটকের চেষ্টা করছে পুলিশ। মামলা হলে তখন আদালতে পাঠানো হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন