বিজ্ঞাপন

কুকুরের কামড়ে অসুস্থ গরুর মাংস বিক্রি, দেড় লাখ টাকা জরিমানা

July 12, 2023 | 6:32 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মানিকগঞ্জ: ছয় মাস আগে কুকুর কামড় দিয়েছিল গর্ভবতী একটি গাভীকে। কিন্তু গাভীটি হঠাৎ করে বেশি অসুস্থ হয়ে পড়ে। তখন গরুর মালিক সেটিকে ৫৫ হাজার টাকায় এক মাংস ব্যবসায়ীর কাছে বিক্রি করেন। সেই ব্যবসায়ী গরুটিকে জবাই করে মাংস বিক্রি করছিলেন। কিন্তু ভোক্তা অধিকার অধিদফতর খবর পেয়ে অসুস্থ গরুর মাংস বিক্রির অভিযোগে ব্যবসায়ী ও গরুর মালিককে দেড় লাখ টাকা জরিমানা করেছে।

বিজ্ঞাপন

বুধবার (১২ জুলাই) সকালে মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে তাদের এ জরিমানা করা হয়। মানিকগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, বাসস্ট্যান্ডের মাংস ব্যবসায়ী সাগর আলীকে এক লাখ ও ঘিওর উপজেলার কলতা এলাকার গরুর মালিক সাগর মিয়াকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আসাদুজ্জামান রুমেল বলেন, ‘কুকুরে কামড়ানো অসুস্থ গর্ভবতী গাভীকে জবাই করে মাংস বিক্রি করা হচ্ছে- এমন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (১১ জুলাই) সন্ধ্যা থেকে জেলার বিভিন্ন জায়গায় রাতভর অভিযান চালানো হয়। পরে বুধবার সকালে মানিকগঞ্জ বাসস্ট্যান্ডের কসাই পট্রির সাগর আলীর বাড়ি থেকে কুকুরে কামড়ানো গরুর মাংস উদ্ধার করা হয়। এর পর গরুর মালিক সাগর মিয়াকে উপস্থিত করা হয়। পরে তারা দুজনেই অপরাধ স্বীকার করায় মাংস ব্যবসায়ী সাগর আলীকে এক লাখ ও গরুর মালিক সাগর মিয়াকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।’

তিনি জানান, জরিামনা শেষে গরুর মাংস মাটিতে পুঁতে ফেলা হয়েছে। এ ছাড়া ভবিষ্যতে এ ধরনের কাজ করবে না বলে মুচলেকা নেওয়া হয়। অভিযানে সদর উপজেলা পাণিসম্পদ কর্মকর্তা, জেলা স্যানিটারি ইন্সপেক্টর, ক্যাবের সদস্য ও সদর থানা পুলিশ সহযোগিতা করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএ/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন