বিজ্ঞাপন

গাবতলীতে যুবলীগ-ছাত্রলীগের শোডাউন

July 29, 2023 | 2:50 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর প্রবেশপথ গাবতলী বাসস্ট্যাডের বিপরীত পাশে অবস্থান নিয়েছেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন। এ সময় মিছিল ও শোডাউন করে যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা। এর আগে, বিএনপি ও আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের কর্মসূচিকে কেন্দ্র করে গাবতলীতে সংঘর্ষের ঘটনায় অন্তত ১০ জন আহত হয়েছেন। এর মধ্যে অন্তত ৫ জনকে হাসপাতালে নিয়ে যেতে দেখা গেছে।

বিজ্ঞাপন

শনিবার (২৯ জুলাই) দুপুরে গাবতলীর বাসস্ট্যান্ডের বিপরীত পাশে অবস্থান নেয় আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠন। সেখান থেকে যুবলীগ ও ছাত্রলীগের নেতৃত্বে মিছিল ও শোডাইন দেন। এ সময় তাদের হাতে লাঠিসোটা দেখা যায়।

এদিন সকাল থেকে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা গাবতলী বাসস্ট্যান্ডের উল্টোপাশে অবস্থান নেয়। অন্য দিকে আমানুল্লাহ আমানের নেতৃত্বে কিছু সংখ্যক বিএনপি নেতাকর্মী মাজার রোড এলাকায় অবস্থান নেয়। এ সময় দুই দলের নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষ হলে ১০ জন আহত হন। এর মধ্যে তিন জনের নাম জানা গেছে। তারা হলেন- স্বাধীন, মঈনুল হাসান ও মো. শহীদ। তবে কাদের হামলায় এসব লোকজন আহত হয়েছেন সে কিছু বলতে রাজি হননি পুলিশ কর্মকর্তারা।

ছবি: সারাবাংলা

ছবি: সারাবাংলা

তবে সকাল সাড়ে ১১টায় গাবতলীর মাজার রোড থেকে বিএনপি নেতা আমানুল্লাহ আমানকে উঠিয়ে নিয়ে যায় পুলিশ। সেখানে দায়িত্বরত পুলিশের অতিরিক্ত উপমহাপরিদর্শক লিটন আমানুল্লাহ আমানকে আটক কিংবা গ্রেফতারের বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি।

বিজ্ঞাপন

তবে পুলিশের এডিসি নাজমুল বলেন, আমরা কাউকেই রাস্তায় অবস্থান করতে দিচ্ছি না, সবাইকে উঠিয়ে দিচ্ছি। তবে রাস্তায় আওয়ামী লীগ কর্মীদের অবস্থান সম্পর্কে কোনো মন্তব্য করতে রাজি হননি তিনি।

এরপর লাঠিসোটা হাতে বিএনপির একটি মিছিল টেকনিক্যাল মোড় এলাকা হতে গাবতলী বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছালে মিছিল থেকে আওয়ামী লীগের নেতা-কর্মীদের দিকে ইটপাটকেল নিক্ষেপ করে। এক পর্যায়ে সেখানে অবস্থানরত বিপুল সংখ্যক আওয়ামী লীগের নেতা-কর্মীরা ধাওয়া দেয়। তাদের লাঠিপেটায় অন্তত ১০ জন আহত হয়। আহতদের মধ্যে পাঁচজনকে পুলিশ গাড়িতে করে উঠিয়ে নিতে দেখা গেছে। পুলিশ কর্মকর্তারা বলছেন তাদের চিকিৎসার জন্য নেওয়া হয়েছে।

এরপর গাবতলী এলাকা পুরোটাই আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা নিয়ন্ত্রণে নেয়। মহাসড়কে লাঠিসোটা হাতে নিয়ে শোডাউন দিতে দেখা যায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এনএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন