বিজ্ঞাপন

আবারও অভিযুক্ত ট্রাম্প

August 2, 2023 | 12:51 pm

আন্তর্জাতিক ডেস্ক

ভোটের ফলাফল পাল্টানোর ষড়যন্ত্র চেষ্টার জন্য অভিযুক্ত হলেন যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মঙ্গলবার (১ আগস্ট) এক মার্কিন ফেডারেল গ্র্যান্ড জুরি ট্রাম্পকে অভিযুক্ত করে।

বিজ্ঞাপন

রিপাবলিকান রাজনীতিবিদ ট্রাম্প ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানিয়েছেন। তবে তার গত মেয়াদের সময় ও আগে পরে বিভিন্ন কর্মকাণ্ডের জন্য একের পর এক মামলা হচ্ছে তার বিরুদ্ধে। তিনি এ পর্যন্ত চারটি মামলায় অভিযুক্ত হয়েছেন।

ট্রাম্পের বিরুদ্ধে আনা নতুন অভিযোগে আরও ছয়জন অভিযুক্ত রয়েছেন। তবে তাদের নাম এখনও জানা যায়নি। তারা হলেন, চারজন আইনজীবী, বিচার বিভাগের একজন কর্মকর্তা এবং একজন রাজনৈতিক পরামর্শদাতাসহ ছয়জন অজ্ঞাতনামা ব্যক্তি।

যুক্তরাষ্ট্রের বিচার বিভাগের পক্ষে ট্রাম্পের বিরুদ্ধে এই তদন্তের নেতৃত্ব দিচ্ছেন বিশেষ আইনজীবী জ্যাক স্মিথ। মঙ্গলবার (২ আগস্ট) তিনি ওয়াশিংটন ডিসিতে ৪৫ পৃষ্ঠার অভিযোগপত্রটি দাখিল করেন।

বিজ্ঞাপন

২০২০ সালে প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন ডোনাল্ড ট্রাম্প। সেবার নির্বাচনে জয়ী হন ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন। ট্রাম্প তখন রাষ্ট্রক্ষমতায় থেকেও নির্বাচনে জালিয়াতির অভিযোগ তুলেন। এছাড়া নির্বাচন পরবর্তী ভোটের ফলাফল পরিবর্তনের ষড়যন্ত্রেরও অভিযোগ উঠে তার বিরুদ্ধে। পরে ক্ষমতা হস্তান্তরেও ডোনাল্ড ট্রাম্প টালবাহানা করেন। তার সমর্থকরা ওয়াশিংটন ডিসির ক্যাপিটল হিলে তাণ্ডব চালায়।

সারাবাংলা/আইই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন