বিজ্ঞাপন

জয় দিয়ে মৌসুম শুরু ম্যানচেস্টার ইউনাইটেডের

August 15, 2023 | 3:13 am

স্পোর্টস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগের প্রথম গেইম উইকের শেষ ম্যাচে মাঠে নামে ম্যানচেস্টার ইউনাইটেড। ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সকে আতিথ্য দেয় রেড ডেভিলরা। হাড্ডাহাড্ডি লড়াইয়ের শেষ হাসিটা রাফায়েল ভারানের গোলে হেসেছে ইউনাইটেডই। তবে মাঠের খেলায় ছেড়ে কথা বলেনি উলভসও। গোটা ম্যাচ জুড়ে ইউনাইটেডকে বেশ ভুগিয়েছে তারা। কিন্তু গোলের দেখাটা আর পাওয়া হয়নি। এতেই মৌসুমের প্রথম ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়ল ইউনাইটেড।

বিজ্ঞাপন

সোমবার (১৪ আগস্ট) রাতে ঘরের মাঠে উলভসের বিপক্ষে মাঠে নামে ইউনাইটেড। আক্রমণ- পাল্টা আক্রমণের প্রথমার্ধের পরে দ্বিতীয়ার্ধেও দুই দলই দুর্দান্ত আক্রমণে একে অপরকে বার্তা দিতে থাকে। তবে গোলের দেখা কেউই পাচ্ছিল না। অবশেষে ম্যাচের ৭৬তম মিনিটে রাফায়েল ভারান হেডে গোল করে রেড ডেভিলদের লিড এনে দেন। আর শেষ পর্যন্ত সেই লিড ধরে রেখেই ১-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার ইউনাইটেড।

গোটা ম্যাচ জুড়ে ইউনাইটেড ১৫টি আর উলভস মোট গোল বরাবর শট নিয়েছে ২৩টি। যার মধ্যে ইউনাইটডের ৩টি আর উলভসের মাত্র ৬টি শট ছিল লক্ষ্যে। কিন্তু তাতেও গোটা ম্যাচে গোলের সংখ্যা মাত্র একটি। গোল মুখে দুই দলের ফরোয়ার্ডরা যেন নিজেদের হারিয়ে ফেলছিলেন বারবার।

ম্যাচের শুরু থেকেই দুই দলই আক্রমণাত্মক ফুটবল দেখাতে শুরু করে। ১২ মিনিটের মাথায় এগিয়ে যাওয়ার সুযোগ আসে ইউনাইটেডের সামনে। তবে মার্কোস রাশফোর্ডের শট ঠেকিয়ে দেন উলভস গোলরক্ষক জোসে সা। প্রথমার্ধে গোলের জন‍্য আট শট নিয়ে এই একটিই কেবল লক্ষ‍্যে রাখতে পারে ইউনাইটেড।

বিজ্ঞাপন

মাঠে বল দখলের লড়াইয়ে উলভস পিছিয়ে থাকলেও আক্রমণের দিক দিয়ে সমানে সমান লড়াই করেছে তারা। ২৭তম মিনিটে বল নিয়ে এগিয়ে যান ম্যাথিউস কুনহা। ডি বক্সের কাছাকাছি গিয়ে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড খুঁজে নেন পাবলো সারাবিয়াকে। স্প‍্যানিশ মিডফিল্ডারের শট বেরিয়ে যায় দূরের পোস্ট ঘেঁষে। মিনিট ছয় পরে আবারও কুনহা দারুণ এক আক্রমণ গড়েন। তবে দারুণ এক শট নিয়ে ইউনাইটেডের নতুন গোলরক্ষক আন্দ্রে ওনানাকে পরাস্ত করলেও তা সামান্যের জন্য লক্ষ্যে থাকেনি।

এতেই প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যতে। এরপর দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যেতে পারতো উলভস এবারেও সেই কুনহার সুযোগ হাতছাড়া। ৭২তম মিনিটে পাল্টা আক্রমণে আরেকটি দারুণ সুযোগ পায় উলভস। কুনহার কাছ থেকে বল পেয়ে পেনাল্টি স্পটের কাছাকাছি জায়গা থেকে পেদ্রো নেতো শট নেন গোলরক্ষক বরাবর। তাতেই হতাশা বাড়ে উলভসের।

তবে উলভস একের পর এক সুযোগ হাতছাড়া করলেও ইউনাইটেড সেই ভুল করেনি। ৭৬ মিনিটের মাথায় অ্যারন ওয়ান বিসাকার হাওয়ায় ভাসানো ক্রস লাফিয়ে উঠে হেড করেন রাফায়েল ভারান। আর তাতেই বল জড়ায় জালে। ভারানের করা একমাত্র গোলটিই ম্যাচের ভাগ্য গড়ে দেয়। এরিক টেন হ্যাগের দল ১-০ গোলের জয় দিয়ে শুরু করে ২০২৩/২৪ প্রিমিয়ার লিগের যাত্রা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন