বিজ্ঞাপন

এফবিসিসিআই’র নতুন মহাসচিব আলমগীর

August 20, 2023 | 6:57 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দ্যা ফেডারেশন অব চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) মহাসচিব হিসেবে যোগদান করেছেন সাবেক অতিরিক্ত সচিব মো. আলমগীর।

বিজ্ঞাপন

রোববার ( ২০ আগস্ট) এফবিসিসিআইর মহাসচিব হিসেবে যোগ দেন তিনি। এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এফবিসিসিআইর মহাসচিব হিসেবে যোগদানের পূর্বে মো. আলমগীর বাংলাদেশ ল্যান্ড পোর্ট অথরিটি এর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁও এর ব্যবস্থাপনা পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেন।

সরকারি চাকরিজীবী হিসেবে কর্মজীবন শুরু করা মো. আলমগীর ৩৩ বছর বাংলাদেশ সরকারের হয়ে কাজ করছেন। তিনি ১৯৯০ সালে পটুয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ে সহকারী কমিশনার হিসেবে যোগদান করেন। এরপর খাগড়াছড়ি পার্বত্য জেলায় বিভিন্ন জাতিগত সংখ্যালঘুদের কল্যাণ ও উন্নয়নে কাজ করেন। বর্ণাঢ্য কর্মজীবনে তিনি অর্থ মন্ত্রণালয়ের অধীনে অর্থনৈতিক সম্পর্ক বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়, পরিবেশ ও বন মন্ত্রণালয় এর অধীনে পরিবেশ অধিদফতর এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়েও দায়িত্ব পালন করেন।

বিজ্ঞাপন

মো. আলমগীর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজী ভাষা ও সাহিত্যে স্নাতক সম্পন্ন করেন। পরে ন্যাশনাল ইউনিভার্সিটি অব সিঙ্গাপুর (এনইউএস) থেকে পাবলিক পলিসিতে স্নাতকোত্তর সম্পন্ন করেন। পাশাপাশি তিনি লন্ডনের ইউনিভার্সিটি অব সাসেক্স থেকে শেভনিং ফেলোশিপ এর অধীনে ম্যানেজিং মাইগ্রেশন এবং যুক্তরাষ্ট্রের জনস হপকিনস্ ইউনিভার্সিটি থেকে হাবার্ট হামফ্রি ফেলোশিপ এর অধীনে ‘সাবস্ট্যান্স ইউজ, রিডাকশন, ট্রিটমেন্ট এন্ড পলিসি’তে অধ্যায়ন করেন।

তিনি ঢাকার একাডেমি ফর প্ল্যানিং এন্ড ডেভেলপমেন্ট থেকে প্ল্যানিং এন্ড ডেভেলপমেন্ট এবং জাপানের আইডিইএএস অ্যাডভান্স স্কুল থেকে ডেভেলপিং ইকোনমিকস্-এ ডিপ্লোমা সম্পন্ন করেন। এছাড়া দেশ বিদেশে তিনি অনেক প্রশিক্ষণ গ্রহণ করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন