বিজ্ঞাপন

ডেঙ্গু রোগীর সংখ্যা লাখ ছাড়াল, সুস্থ ৯২%

August 22, 2023 | 8:10 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: সোমবার (২১ আগস্ট) থেকে মঙ্গলবার (২২ আগস্ট) পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন দুই হাজার ১৬৮ জন। এর মাঝে ঢাকার দুই সিটি করপোরেশনে ৮৪২ জন ও এর বাইরে অন্যান্য জেলা শহরগুলোতে এক হাজার ৩২৬ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

বিজ্ঞাপন

এ নিয়ে এখন পর্যন্ত দেশে এক লাখ চার হাজার ৩৫৯ জন ডেঙ্গু আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এর মাঝে হাসপাতাল থেকে সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন ৯৬ হাজার ৩৭ জন। অর্থাৎ চলতি বছর এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত ৯২ শতাংশ রোগী সুস্থ হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন আরও আট জন। এ নিয়ে দেশে চলতি বছর এখন পর্যন্ত ৪৯৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগীর মৃত্যুর তথ্য জানানো হয়েছে সরকারি পরিসংখ্যানে। অর্থাৎ আক্রান্তের দশমিক পাঁচ শতাংশ রোগী সরকারি হিসেবে এখন পর্যন্ত মারা গেছেন ডেঙ্গু আক্রান্ত হয়ে।

মঙ্গলবার (২২ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানীর দুই সিটি করপোরেশন এলাকার বিভিন্ন হাসপাতালে ৫০ হাজার ১৭০ জন এবং ঢাকা মহানগরীর বাইরের হাসপাতালগুলোতে চিকিৎসা নিয়েছেন ৫৪ হাজার ১৮৯ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট সাত হাজার ৮২৯ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে তিন হাজার ৫৭০ জন এবং অন্যান্য জেলা শহরের বিভিন্ন হাসপাতালে চার হাজার ২৫৯ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। অর্থাৎ মোট আক্রান্তের আট শতাংশ রোগী বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীণ।

হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৬ হাজার ৩৭ জন। এর মাঝে ঢাকায় ৪৬ হাজার ২৩৪ এবং ঢাকার বাইরে ৪৯ হাজার ৮০৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন— উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/এনইউ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন