বিজ্ঞাপন

হঠাৎ চলন্ত বাসে আগুন, রক্ষা পেলেন যাত্রীরা

August 25, 2023 | 9:40 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: বরিশালের গৌরনদীতে চলন্ত বাসে হঠাৎ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বাসটি পুড়ে গেলেও যাত্রীরা অল্পের জন্য রক্ষা পেয়েছেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৪ আগস্ট) রাত সাড়ে ১২টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের কটকস্থল এলাকায় গ্রিন লাইন পরিবহনের একটি বাসে এ আগুন লাগে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গ্রিন লাইন পরিবহনের ওই বাসটি রাত সোয়া ১২টার দিকে বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদী উপজেলার কটকস্থল এলাকা অতিক্রম করছিল। এ সময় চলন্ত বাসটির পেছনে থাকা ইঞ্জিনে আগুন জ্বলতে দেখে ওই এলাকার এলাহী পেট্রল পাম্পের লোকজন চিৎকার দেন।

বিজ্ঞাপন

তাদের ডাক চিৎকারে চালক বাসটিকে থামিয়ে দ্রুত যাত্রীদেরকে বাস থেকে নামিয়ে দেন। এরমধ্যেই ইঞ্জিনের আগুন পুরো বাসটিতে ছড়িয়ে পড়ে।

গৌরনদী ফায়ার সার্ভিস স্টেশনের সাব স্টেশন অফিসার মো. আকতার উদ্দিন জানান, রাত সাড়ে ৯টার দিকে ঢাকা থেকে যাত্রী নিয়ে বরিশালের উদ্দেশে ছেড়ে আসে গ্রিন লাইন পরিবহনের ঢাকা মেট্রো ব ১৫-৯৯৫১ নম্বরের বাসটি। অগ্নিকাণ্ডের সময় বাসটির ভেতরে ১৪ থেকে ১৫ জন যাত্রী ছিলেন। বাসটির পেছনে থাকা ইঞ্জিনে আগুন লাগায় তারা সামনের দরজা দিয়ে দ্রুত নেমে পড়েন। এর ফলে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। কিন্তু বাসটি পুরোপুরি পুড়ে গেছে।

বিজ্ঞাপন

গৌরনদী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রসুল মোল্লা বলেন, কীভাবে আগুন লেগেছে তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে প্রত্যক্ষদর্শী ও যাত্রীরা জানিয়েছেন; বাসটির এসিতে যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় পেছনে ইঞ্জিনের জায়গা থেকে আগুন লেগে পুরো গাড়িতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে হাইওয়ে পুলিশ, ফায়ার সার্ভিস ঘটনাস্থলে উপস্থিত হয়। বর্তমানে আগুন নিয়ন্ত্রণে এবং সড়কের যান চলাচল স্বাভাবিক রয়েছে।

সারাবাংলা/এনইউ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন