বিজ্ঞাপন

প্রাণহানির পর পাহাড়ে অভিযান, ৪০ বসতি উচ্ছেদ

August 27, 2023 | 9:18 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: অতিবৃষ্টিতে পাহাড়ধসে দু’জনের প্রাণহানির পর চট্টগ্রাম নগরীর পাহাড়ে অবৈধ বসতঘর উচ্ছেদে অভিযান চালিয়েছে জেলা প্রশাসন। এসময় ৪০টি ঘর ভেঙ্গে দিয়ে প্রায় ২৫০ অবৈধ বাসিন্দাকে সরিয়ে দেয়া হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (২৭ আগস্ট) দুপুর আড়াইটা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত নগরীর ষোলশহর রেলওয়ে স্টেশন কলোনির পাশের পাহাড়ে এ অভিযানে নেতৃত্ব দেন পাহাড় ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মাসুদ কামাল।

জেলা প্রশাসনের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রেলওয়ে পূর্বাঞ্চলে চৌকিদার পদে কর্মরত আব্দুল খালেক নামে এক ব্যক্তি সেখানে পাহাড় কাটার সঙ্গে জড়িত থাকার তথ্যপ্রমাণ পাওয়া গেছে। তার বিরুদ্ধে পাঁচলাইশ থানায় মামলা দায়েরের নির্দেশ দেয়া হয়েছে।

বিজ্ঞাপন

চট্টগ্রামের ৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নু এমং মারমা মং, রাজিব হোসেন ও মাসুদ রানা অভিযানে ছিলেন।

এর আগে, রোববার সকালে নগরীর নগরীর পাঁচলাইশ থানার ষোলশহর রেল স্টেশন সংলগ্ন আই ডব্লিউ কলোনি সংলগ্ন পাহাড় ধসে বাবা ও মেয়ের মৃত্যু হয়। মৃতের পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ৫০ হাজার টাকা দেয়া হয়েছে।

বিজ্ঞাপন

এদিকে বৃষ্টি অব্যাহত থাকায় এবং আবহাওয়া অফিস সতর্কতা জারির পর নগরীর বিভিন্ন পাহাড়ে মাইকিং করে বাসিন্দাদের সরে যাবার নির্দেশনা দিয়েছে জেলা প্রশাসন।

সারাবাংলা/আরডি/এনইউ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন