বিজ্ঞাপন

মূল বোলারদের ছাড়াই বাংলাদেশের বিপক্ষে নামবে শ্রীলংকা

August 30, 2023 | 10:27 pm

স্পোর্টস ডেস্ক

বৃহস্পতিবার (৩১ আগস্ট) শ্রীলংকার পাল্লেকেলেতে বাংলাদেশের এশিয়া কাপের মিশন শুরু হচ্ছে। প্রথম ম্যাচেই মুখোমুখি শ্রীলংকার। তবে বাংলাদেশ ম্যাচের আগেই দুঃসংবাদ ছেয়ে গেছে লংকান দলে। চোটের কারণে মূল বোলারদের ছাড়াই দল সাজাতে হচ্ছে লংকানদের। ওয়ানিন্দু হাসারাঙ্গা ও লাহিরু কুমারাকে নিয়ে শঙ্কা ছিল। আর শেষ পর্যন্ত চোটের কারণে তাদের ছাড়াই দল ঘোষণা করতে হয়েছে তাদের।

বিজ্ঞাপন

স্বাগতিক পাকিস্তান হাইব্রিড পদ্ধতিতে শ্রীলংকায় আয়োজন করছে এবারের এশিয়া কাপ। এর জন্য শ্রীলংকা বেশ দেরি করেই দল ঘোষণার সুযোগ পেয়েছে। নিজেদের ম্যাচের দুইদিন আগে ১৫ সদস্যের দল দিয়েছে লঙ্কানরা, সেই তালিকায় তাদের মূল বোলারদের কেউ নেই বললেই চলে।

পেশির চোটে দুই পেসার দুশমান্থ চামিরা ও দিলশান মাদুশানকা যে খেলতে পারবেন না, নিশ্চিত হয়েছিল আগেই। তাদের সঙ্গে ছিটকে পড়ার তালিকায় যোগ হলো আরেক পেসার কুমারা ও লেগ স্পিনিং অলরাউন্ডার হাসারাঙ্গা। ২৬ বছর বয়সী কুমারা ভুগছেন সাইড স্ট্রেইন চোটে। আর হাসারাঙ্গা লড়ছেন ঊরুর চোটের সঙ্গে।

দুই বছরের বেশি সময় পর ওয়ানডে দলে ফিরেছেন কুসাল পেরেরা। এখন পর্যন্ত দেশের হয়ে ১০৭ ওয়ানডে খেলেছেন এই উইকেটরক্ষক ব্যাটার, যার সবশেষটি ২০২১ সালের জুলাইয়ে। গত সপ্তাহে কোভিড-১৯ পজিটিভ হওয়া এই ক্রিকেটার সম্পূর্ণ সুস্থ হয়ে দলের সঙ্গে যোগ দেবেন।

বিজ্ঞাপন

বি গ্রুপের বাংলাদেশ ও শ্রীলংকার ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৩টা ৩০ মিনিটে। এই দুই দলের সঙ্গে বি গ্রুপে আরও আছে আফগানিস্তান।

এশিয়া কাপের শ্রীলংকা দল

দাসুন শানাকা (অধিনায়ক), পাথুম নিসানকা, দিমুথ কারুনারত্নে, কুসাল মেন্ডিস, কুসাল পেরেরা, ধানাঞ্জয়া ডি সিলভা, চারিথ আসালাঙ্কা, সাদিরা সামারাউইক্রামা, দুনিথ ওয়েলালাগে, মাহিশ থিকশানা, মাথিশা পাথিরানা, কাসুন রাজিথা, দুশান হেমান্থা, বিনুরা ফার্নান্দো, প্রামোদ মাদুশান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন