বিজ্ঞাপন

লিটনকে নিয়ে পাকিস্তানের বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ

September 6, 2023 | 3:04 pm

স্পোর্টস ডেস্ক

এশিয়া কাপে গ্রুপ পর্বের প্রথম ম্যাচ হেরে শুরু করে বাংলাদেশ। তবে পরের ম্যাচেই আফগানিস্তানকে উড়িয়ে সুপার ফোর নিশ্চিত করে বাংলাদেশ। এদিকে নেপালকে উড়িয়ে শুরু করে পাকিস্তান। ভারতের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ ভেসে যায় বৃষ্টিতে। এবার সুপার ফোরের প্রথম ম্যাচেই বাংলাদেশ ও পাকিস্তান মুখোমুখি।

বিজ্ঞাপন

বুধবার (৬ সেপ্টেম্বর) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে পাকিস্তানকে প্রথমে ফিল্ডিং করার আমন্ত্রণ জানিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে দুঃসংবাদ বাংলাদেশ দলে। দুর্দান্ত ফর্মে থাকা নাজমুল হোসেন শান্ত হ্যামস্ট্রিংয়ের চোটে পড়ে ছিটকে গেছেন গোটা এশিয়া কাপ থেকেই। তার জায়গায় দলে ঢুকেছেন ভাইরাস জ্বর থেকে সেরে ওঠা ওপেনার লিটন কুমার দাস।

পাকিস্তানের বিপক্ষে শেষ পাঁচ ওয়ানডের চারটিতেই জিতেছে বাংলাদেশ। আর তাই তো এই ম্যাচে কিছুটা এগিয়েই থাকছে টাইগাররা।

বিজ্ঞাপন

বাংলাদেশের বিপক্ষে ম্যাচের একদিন আগেই নিজেদে একাদশ ঘোষণা করেছে পাকিস্তান। ভারতের বিপক্ষের একাদশ থেকে একটি পরিবর্তন এসেছে বাংলাদেশের বিপক্ষের একাদশে। অতিরিক্ত স্পিনার মোহাম্মদ নওয়াজকে বাদ দিয়ে একাদশে জায়গা দেওয়া হয়েছে পেসার ফাহিম আশরাফকে।

বাংলাদেশ একাদশ

মোহাম্মদ নাঈম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), তৌহিদ হৃদয়, শামীম হোসেন, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ এবং শরিফুল ইসলাম।

বিজ্ঞাপন

পাকিস্তান একাদশ

ফখর জামান, ইমাম উল হক, বাবর আজম (অধিনায়ক), মোহম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), আঘা সালমান, ইফতিখার আহমেদ, শাদাব খান, ফাহিম আশরাফ, নাসিম শাহ, শাহিন আফ্রিদি এবং হারিস রউফ।

এশিয়া কাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। আর অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাচ্ছে এশিয়া কাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন