বিজ্ঞাপন

বৃষ্টিতে হয়নি টস, অলিখিত সেমিফাইনাল শুরুতেও দেরি

September 14, 2023 | 4:44 pm

স্পোর্টস ডেস্ক

পাকিস্তান ও শ্রীলংকার মধ্যকার অলিখিত সেমিফাইনালে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়ার অধিদপ্তর আগেই জানিয়েছিল। ম্যাচের ঠিক আগেই বৃষ্টির হানা স্টেডিয়ামে। তাই কভার দিয়ে ঢেকে রাখা হয় পুরো মাঠ। এতেই নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হয়নি টস। এ কারণেই নির্ধারিত সময়ের এক ঘণ্টারও বেশি সময় পেরিয়ে গেলে মাঠে গড়ায়নি খেলা।

বিজ্ঞাপন

এশিয়া কাপের সুপার ফোরের দুই ম্যাচ জিতে ফাইনালের টিকিট নিশ্চিত করে ফেলেছে ভারত। দ্বিতীয় দল হিসেবে ফাইনালের লড়াইয়ে বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) শ্রীলংকা ও পাকিস্তান মুখোমুখি। এতেই অলিখিত সেমিফাইনাল হিসেবে দাঁড়িয়েছে সুপার ফোরের এই ম্যাচটি। এবারের এশিয়া কাপে শ্রীলংকায় অনুষ্ঠিত প্রায় প্রতিটি ম্যাচেই ছিল বৃষ্টির উপদ্রব। ভারত-পাকিস্তানের মধ্যকার প্রথম পর্বের ম্যাচ বৃষ্টির কারণে ভেস্তেই গেছে। রিজার্ভ ডে না থাকলে ভারত-পাকিস্তানের সুপার ফোরের ম্যাচও ভেসে যেত বৃষ্টিতে।

এদিকে ম্যাচ অনুষ্ঠিত না হলে লাভ হবে শ্রীলংকারই। অন্যদিকে এই ম্যাচ মাঠে গড়ানো খুবই গুরুত্বপূর্ণ পাকিস্তানের জন্য। ফাইনালে উঠতে হলে জয়ের কোনো বিকল্পই নেই তাদের। এই ম্যাচের জন্য কোনও রিজার্ভ ডে নেই। সেক্ষেত্রে বৃষ্টিতে ভেসে গেলে হতাশায় পুড়বে পাকিস্তান। পয়েন্ট সমান ৩ হলেও নিট রেটের মারপ্যাঁচে বাদ পড়বে তারা।

বাবর আজমদের নেট রান রেট -১.৮৯২। অন্যদিকে শ্রীলংকার নেট রান রেট -০.২০০। অর্থাৎ পাকিস্তানের চেয়ে উপরে রয়েছে লংকানরা। ভারতের কাছে রেকর্ড ২২৮ রানের বিশাল ব্যবধানে হেরে নেট রানরেট কমে গিয়েছে পাকিস্তানের।

বিজ্ঞাপন

এশিয়া কাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। আর অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাচ্ছে এশিয়া কাপ।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন