বিজ্ঞাপন

হত্যার ৭দিন পর বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ

September 20, 2023 | 8:52 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

চুয়াডাঙ্গা: হত্যার ৭দিন পর চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার সীমান্ত ইউনিয়নের বেনীপুর গ্রামের মিজানুর রহমানের (৫০) লাশ বিজিবির কাছে ফিরিয়ে দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। গত ১৩ সেপ্টেম্বর পশ্চিমবঙ্গের কৃষ্ণগঞ্জ থানার নোনাগঞ্জ সীমান্তে বিএসএফ সদস্যরা তাকে হত্যা করেছিল বলে দাবি পরিবারের।

বিজ্ঞাপন

বুধবার (২০ সেপ্টেম্বর) বিকাল ৫টার পর বাংলাদেশ-ভারত সীমান্তের নোনাগঞ্জ শুন্যরেখায় লাশ নিয়ে আসা হয়। নিহতের স্ত্রী নাসিমা খাতুন মরদেহ শনাক্তের পর সন্ধ্যা ৬টা ২৩ মিনিটে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

জীবননগর থানার অফিসার ইনচার্জ (ওসি) এস এম জাবীদ হাসান জানান, বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি নাগরিক বেনীপুর গ্রামের গ্রামের ক্যাম্পপাড়ার মরহুম নছর উদ্দিনের জামাতা এবং ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার শেখপাড়ার স্থায়ী বাসিন্দা নবিছদ্দীনের ছেলে। অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে ভারতের অভ্যন্তরে অনুপ্রবেশের পর নিখোঁজ হয়েছিলেন।

তবে পরিবারের দাবি, পশ্চিমবঙ্গের কৃষ্ণগঞ্জ থানার নোনাগঞ্জ সীমান্তে বিএসএফ সদস্যরা মিজানুর রহমানকে গুলি করে হত্যা করে।

বিজ্ঞাপন

লাশ হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন সীমান্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইশাবুল ইসলাম মিল্টন। তিনি জানান, মিজানুর রহমান কিছুদিন ধরে ভারতীয় গরু অবৈধভাবে আনা-নেওয়ার সঙ্গে জড়িত ছিল। গত বুধবার (১৩ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে তিনি নিজে এবং তার সহযোগী কয়কেজন অবৈধভাবে ভারতের পশ্চিমবঙ্গের কৃষ্ণগঞ্জ থানার নোনাগঞ্জ সীমান্তে যান। সেখান থেকে ফেরার সময় বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি চালায়। এতে তিনি মারা যান।

এসময় উপস্থিত ছিলেন, ঝিনাইদহের মহেশপুর ৫৮ বিজিবি ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক সাইফুল ইসলাম, বেনীপুর বিওপি কমান্ডার আতিয়ার রহমান,জীবননগর থানার এসআই এস এম রায়হান, এসআই সৈকত পাড়ে, জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মোস্তাফিজুর রহমান।

বিজ্ঞাপন

ভারতের বিএসএফের উপস্থিতিতে পশ্চিমবঙ্গের কৃষ্ণনগর থানা পুলিশ লাশটি নিহতের পরিবারের কাছে বুঝিয়ে দেন। এরপর আইনগত প্রক্রিয়া শেষে নিহত মিজানুরের লাশ দাফনের উদ্দেশে স্বজনরা ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার শেখপাড়ায় নিয়ে যান।

সারাবাংলা/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন