বিজ্ঞাপন

স্বরাষ্ট্রমন্ত্রীর অনুষ্ঠানে বিশৃঙ্খলা, এনএসইউ শিক্ষার্থী আটক

September 22, 2023 | 10:48 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের অনুষ্ঠানে বিশৃঙ্খলা সৃষ্টি করায় বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ সাউথ ইউনিভার্সিটির (এনএসইউ) এক শিক্ষার্থীকে আটক করেছে ডিএমপির কাউন্টার টেররিজম ইউনিট (সিটিটিসি)। আটক শিক্ষার্থী রাসেলের রাজনৈতিক মতাদর্শ ও কর্মকাণ্ড বিষয়ে সিটিটিসির গোয়েন্দারা জিজ্ঞাসাবাদ করছেন করছে বলে সূত্র জানিয়েছে।

বিজ্ঞাপন

শুক্রবার (২২ সেপ্টেম্বর) সকালে রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের মুক্তিযুদ্ধ স্মৃতি মিলনায়তনে বাংলাদেশ জাতীয় হিন্দু সমাজ সংস্কার সমিতির ত্রিবার্ষিক সম্মেলনে এ ঘটনা ঘটে। ডিএমপির একজন ঊর্ধ্বতন কর্মকর্তা রাসেলকে আটকের বিষয় সারাবাংলাকে নিশ্চিত করেছেন। তবে সিটিটিসির গোয়েন্দারা এ বিষয়ে গণমাধ্যমে বিস্তারিত কিছু জানাননি।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু বলেন, সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান প্রধান অতিথি হিসেবে বক্তব্য দিচ্ছিলেন। এ সময় সময় ২৫/২৬ বছর বয়সের এক তরুণ স্টেজে উঠে উত্তেজিত স্বরে মন্ত্রীর উদ্দেশে কিছু কথা বলেন। আয়োজক ও পুলিশ ওই তরুণকে সরিয়ে নিতে চাইলেও মন্ত্রী তার (তরুণের) কথা বা বক্তব্য শুনতে আগ্রহ প্রকাশ করেন।

শরীফ মাহমুদ অপু বলেন, “মন্ত্রী মহোদয়ের কথার পর আমি সেই তরুণের নাম ও পরিচয় জিজ্ঞাসা করলে তিনি নিজেকে ‘সত্য’ বলে পরিচয় দেন। তিনি কী বলতে চান, সেটি তাকে বলতে বলি। তিনি কথা বলার পর আয়োজক ও পুলিশ তাকে সরিয়ে নেয়। পরে মন্ত্রী অনুষ্ঠানে বক্তব্য দেন।”

বিজ্ঞাপন

জনসংযোগ কর্মকর্তা জানান, পুলিশ ওই তরুণকে সরিয়ে নিয়েছে। তবে তাকে আটক করা হয়েছে কি না, সেটি তার জানা নেই। তিনি বলেন, ঘটনার সময় তিনি উপস্থিত ছিলেন। কিন্তু এ ঘটনাটিকে কেন্দ্র করে কিছু ব্যক্তি ফেসবুকে মিথ্যাচার করছেন, যা অনভিপ্রেত ও বিভ্রান্তিমূলক বলে মন্তব্য করেন তিনি।

গোয়েন্দা সূত্রে জানা যায়, ওই শিক্ষার্থীর নাম মারুফ হোসেন রাসেল। নর্থ সাউথ ইউনিভার্সিটিতে বিবিএ শেষ বর্ষের শিক্ষার্থী তিনি। জিজ্ঞাসাবাদের জন্য প্রথমে তাকে রমনা থানায় ও পরে সিটিটিসিতে নেওয়া হয়। রাসেলের মা-বাবা ও এক বন্ধুকেও পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য ডেকে নিয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন