বিজ্ঞাপন

তামিমকে ছাড়াই বিশ্বকাপ দল, আছেন রিয়াদ

September 26, 2023 | 8:21 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

শেষ পর্যন্ত ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের দলে স্থান হলো না তামিম ইকবাল খানের। সাকিব আল হাসানের নেতৃত্বে যে দলটি ওয়ানডে বিশ্বকাপ খেলতে ভারত যাচ্ছে, সে দলে থাকছেন না দেশসেরা এই ওপেনার। এদিকে শেষ মুহূর্তে এসে স্কোয়াডে ডাক পেয়েছেন আরেক অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদুল্লাহ রিয়াদ। সব মিলিয়ে ছয় ব্যাটার, তিন অলরাউন্ডার আর সাত বোলার নিয়ে ঘোষণা করা হয়েছে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ১৫ সদস্যের এই স্কোয়াড ঘোষণা করেছে।

তামিম না থাকলেও দলে ওপেনার হিসেবে রাখা হয়েছে তানজিদ হাসান তামিম ও লিটন দাসকে। বিকল্প আর কোনো ওপেনার নেই দলে। টপ ও মিডল অর্ডার ব্যাটার হিসেবে রয়েছেন নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। অলরাউন্ডার হিসেবে অধিনায়ক সাকিব আল হাসান ছাড়াও রয়েছেন মেহেদি হাসান মিরাজ ও শেখ মাহেদি হাসান।

দলের অলরাউন্ডার তিনজনই একইসঙ্গে স্পেশালিস্ট স্পিনারও। এর বাইরে স্পিনার নেওয়া হয়েছে কেবল বাঁহাতি নাসুম আহমেদকে। আর পেসার রয়েছেন পাঁচজন— তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম ও তানজিম হাসান সাকিব।

বিজ্ঞাপন

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড

সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমদু, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, শেখ মাহেদি, তানজিদ হাসান তামিম, তানজিম হাসান সাকিব ও মাহমুদউল্লাহ।

সারাবাংলা/এসএইচএস/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন