বিজ্ঞাপন

সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

September 28, 2023 | 4:35 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

চুয়াডাঙ্গা: জেলার দামুড়হুদা উপজেলার ঠাকুরপুর সীমান্তে ভারতে অবৈধ অনুপ্রবেশের পর বিএসএফের গুলিতে রবিরুল (৪৫) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন।

বিজ্ঞাপন

বুধবার (২৮ সেপ্টেম্বর) দিবাগত রাত ১২টার সময় ঠাকুরপুর সীমান্তে এ ঘটনা ঘটে। নিহত রবিরুল পীরপুরকুল্লা গ্রামের মরহুম মইতুল্লার ছেলে।

পীরপুরকুল্লা গ্রামবাসীর উদ্বৃতি দিয়ে কার্পাসডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল করিম বিশ্বাস জানান, বুধবার সন্ধ্যায় রবিরুলসহ ৩/৪ জন অবৈধভাবে ভারতে অনুপ্রবেশ করে সেখানকার রাঙ্গিয়ারপোতা গ্রাম থেকে গরু আনতে যায়। এর পর রাত ১২টার দিকে গরু নিয়ে ফেরার সময় ঠাকুরপুর সীমান্তের ৮৮/ ৯২ নম্বর মেইন পিলারের কাছে পৌঁছুলে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী- বিএসএফের টহল দল তাদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান রবিরুল। এ সময় তার অপর সহযোগীরা পালিয়ে সীমান্ত অতিক্রম করে চলে আসে। নিহত রবিরুলের মরদেহ ভারতের পশ্চিমবঙ্গের কৃষ্ণনগর মহাকুমা হাসপাতালে রাখা আছে।

দামুড়হুদা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন বলেন, ‘পীরপুরকুল্লা গ্রামের রবিরুল নামে এক ব্যক্তি নিখোঁজ রয়েছে বলে আমরা জেনেছি।’

বিজ্ঞাপন

ভারতীয় একটি সূত্র জানায়, বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) রাত ১টার সময় ভারতের পশ্চিমবঙ্গের কৃষ্ণনগর মহাকুমা হাসপাতালে বিএসএফ সদস্য আনন্দ সিং চৌহান নিহত রবিরুলের মরদেহ সেখানে আনে।

চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান জানান, ঠাকুরপুর সীমান্তে বাংলাদেশিকে গুলি করা হয়েছে বলে জানতে পেরেছি। বিষয়টি নিশ্চিত হতে আমরা বিএসএফ’র সঙ্গে পতাকা বৈঠকের আয়োজন করেছি। তাদের কাছ থেকে জানার পর আমরা নিশ্চিত হতে পারব।

উল্লেখ্য, গত ১৩ সেপ্টেম্বর রাতে ভারতে অবৈধভাবে অনুপ্রবেশ করে গরু আনতে গিয়ে চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলার বেনীপুর সীমান্তে বিএসএফের গুলিতে নিহত হন মিজানুর রহমান নামে এক বাংলাদেশি।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন