বিজ্ঞাপন

মিরাজ-ফিজের জোড়া আঘাতের পর সাকিবের তৃতীয়

October 7, 2023 | 1:11 pm

স্পোর্টস ডেস্ক

ধর্মশালায় অবশেষে ম্যাচের লাগাম নিজেদের হাতে নিয়েছে বাংলাদেশ। শুরুর দিকে আফগানিস্তানের দারুণ ব্যাটিংয়ের চাপ কাটিয়ে নিয়মিত বিরতিতে উইকেট তুলে নিয়েছে টাইগাররা। সাকিব আল হাসানের জোড়া আঘাতের পর উইকেট শিকারে যোগ দিয়েছেন মেহেদি হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমানও। এরপর বল ঘুরিয়ে নিজের তৃতীয় উইকেটও তুলে নিয়েছেন সাকিব আল হাসান।

বিজ্ঞাপন

বল হাতে পেসাররা তেমন সুবিধা করে উঠতে পারছিল না বলেই বারবার স্পিনারদের কাছে ফিরছিলেন টাইগার দলপতি সাকিব আল হাসান। সেই আশার প্রতিদান দিয়েছেন মেহেদি মিরাজ। ২৫তম ওভারের চতুর্থ বলে স্লগ করেছিলেন আফগান অধিনায়ক হাসমতউল্লাহ শাহিদি। উঠিয়ে মারা বল মিড অনে থাকা তাওহিদ হৃদয়ের তালুবন্দি। এতেই প্যাভিলিয়নে ফিরতে হলো শাহিদিকে। ৩৮ বলে ১৮ রান করে শাহিদি যখন ফিরছেন তখন আফগানদের স্কোরবোর্ডে রান ১১২। আর বাংলাদেশ তুলে নিল তৃতীয় উইকেট।

পরের ওভারে বল হাতে এলেন মোস্তাফিজুর রহমান। ধর্মশালার উইকেট পেসবান্ধব হলেও টাইগার পেসাররা খুব একটা সুবিধা করে উঠতে পারছিল না। অবশেষে পেসারদের আক্ষেপ ঘুচালেন দ্য ফিজ। ২৬তম ওভারের দ্বিতীয় বলটি স্লোয়ার দিয়েছিলেন মোস্তাফিজ। কভারের ওপর দিয়ে বল বাউন্ডারিতে পার করতে চেয়েছিলেন দারুণ ব্যাট করতে থাকা রহমানউল্লাহ গুরবাজ। তবে ডিপে থাকা তানজিদ হাসান তামিমের হাতছাড়া হয়নি বল। দারুণ ক্যাচ লুফে নিয়ে গুরবাজকে ফেরালেন তামিম। বাংলাদেশ তুলে নিল চতুর্থ উইকেট। আর সেই সঙ্গে থিতু হওয়া গুরবাজকে তুলে নিয়ে লাগাম ধরল বাংলাদেশ। আউট হওয়ার আগে ৬২ বলে চারটি চার ও একটি ছক্কায় ৪৭ রান করেন গুরবাজ।

দুই ওভার বিরতি দিয়ে বল হাতে আসেন সাকিব আল হাসান। আর এসেই নিজের তৃতীয় শিকারে পরিণত করেন নাজিবুল্লাহ জাদরানকে। ২৯তম ওভারের চতুর্থ বলে জাদরানকে বোল্ড করেন সাকিব। ১২১ রানে আফগানরা হারাল পঞ্চম উইকেট। জাদরান ১৩ বলে ৫ রান করে ফিরলেন প্যাভিলিয়নে।

বিজ্ঞাপন

এই রিপোর্ট লেখা অবধি আফগানদের সংগ্রহ  ২৯ ওভারে ৫ উইকেটে ১২৩ রান। আজমতউল্লাহ ওমরজাই ২ বলে ১ ৫ আর নবী ৯ বলে ৪ রানে ব্যাট করছেন।

ওয়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন