বিজ্ঞাপন

হামাসের সঙ্গে সম্পর্কিত ১ হাজার এক্স অ্যাকাউন্ট বাতিল

October 12, 2023 | 1:12 pm

আন্তর্জাতিক ডেস্ক

ফিলিস্তিনি স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাসের সঙ্গে সম্পর্কিত প্রায় ১ হাজার অ্যাকাউন্ট বাতিল করেছে সামাজিক যোগাযোগমাধ্যম এক্স (সাবেক টুইটার)। খবর আলজাজিরা।

বিজ্ঞাপন

ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) কমিশনারের কাছে পাঠানো এক চিঠিতে এক্স’র সিইও লিন্ডা ইয়াকারিনো এ তথ্য জানান।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) কাতার ভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যমটি জানায়, হামলার পর থেকে হামাসের সঙ্গে সম্পর্কযুক্ত প্রায় ১ হাজার অ্যাকাউন্ট বাতিল করা হয়েছে। এছাড়া হাজার হাজার ভিডিও ও পোস্ট অপসারণ করা হয়েছে।

ওই চিঠিতে লিন্ডা ইয়াকারিনো বলেন, ‘আমরা ইইউ সদস্য দেশগুলোসহ সারাবিশ্ব থেকে আইন প্রয়োগের অনুরোধে আমরা দ্রুত সাড়া দিয়ে যাচ্ছি।’

বিজ্ঞাপন

এর আগে, হামাস ও ইসরাইলের মধ্যে চলমান যুদ্ধের ভিডিও এবং পোস্টের বিষয়ে এক্স’কে সতর্ক করেছিল ইইউ। তার পরিপ্রেক্ষিতে ইইউ’কে এই চিঠি দিয়ে নিজেদের নেওয়া পদক্ষেপের কথা জানালো সামাজিক যোগাযোগমাধ্যমটি।

এদিকে হামাস ও ইসরাইলের মধ্যে চলমান যুদ্ধ পাঁচ দিনে গড়িয়েছে। এই যুদ্ধে এখন পর্যন্ত উভয় পক্ষের অন্তত ২ হাজার ৪০০ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া আরও ৮ হাজার ৭৯২ মানুষ আহত হয়েছেন।

ফিলিস্তিনির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গাজায় ইসরাইলের সর্বশেষ বিমান হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১ হাজার ২০০ জনে দাঁড়িয়েছে। এছাড়া ৫ হাজার ৬০০ জন ফিলিস্তিনি আহত হয়েছেন।

বিজ্ঞাপন

এদিকে ইসরাইলের সংবাদমাধ্যম হারেৎজ জানিয়েছে, হামামের হামলা ইসরাইলের দক্ষিণে ১ হাজার ২০০ জনেরও বেশি মানুষ প্রাণ হরিয়েছেন এবং ৩ হাজার ১৯২ জন আহত হয়েছেন।

এর আগে, গত শনিবার (৭ অক্টোবর) ইসরাইলে রকেট হামলা শুরু করে হামাস। ফিলিস্তিনিদের উপর গত কয়েক দশক ধরে চালানো পাশবিকতার জবাব দিতে ইসরাইলের উপর এই হামলা চালাচ্ছে বলে জানিয়েছে হামাস।

আরও পড়ুন:

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন