বিজ্ঞাপন

ইসরাইলের হামলায় ৩ সাংবাদিক নিহত

October 10, 2023 | 4:08 pm

আন্তর্জাতিক ডেস্ক

ইসরাইলের বিমান হামলায় তিনজন ফিলিস্তিনি সাংবাদিক নিহত হয়েছেন। গাজা শহরের ফিশিং পোর্টের কাছে একটি আবাসিক ভবনে হামলা চালালে তারা নিহত হন বলে জানিয়েছে সাংবাদিকদের সংগঠন এবং একজন কর্মকর্তা। খবর আলজাজিরা।

বিজ্ঞাপন

‘চলমান ইসরায়েলি হামলায় গাজা উপত্যকায় তিন সাংবাদিক শহিদ হয়েছেন’ বলে জানিয়েছেন সাংবাদিকদের সংগঠনটি।

গাজায় হামাস পরিচালিত সরকারের মিডিয়া অফিসের প্রধান সালামেহ মারুফ এ তথ্য নিশ্চিত করেন। নিহত সাংবাদিকরা হলেন— সাইদ আল-তাওয়েল, মোহাম্মদ সোবোহ এবং হিশাম নাওয়াজাহ।

চলমান যুদ্ধে গাজা উপত্যকায় ইসরায়েলি বিমান হামলায় ৭০৪ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এছাড়া ৩ হাজার ৯০০ জন আহত হয়েছেন। মঙ্গলবার ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞাপন

এদিকে হামাসের হামলায় এখন পর্যন্ত ৯০০ ইসরাইলি নিহত এবং ২ হাজার ৪০০ জন আহত হয়েছে বলে জানিয়েছে দেশটির সংবামাধ্যম হারেৎজ। এছাড়া ১০০ থেকে ১৫০ জন হামাসের হাতে আটক রয়েছেন।

এর আগে, গত শনিবার (৭ অক্টোবর) ইসরাইলে রকেট হামলা শুরু করে হামাস। ফিলিস্তিনিদের উপর গত কয়েক দশক ধরে চালানো পাশবিকতার জবাব দিতে ইসরাইলের উপর এই হামলা চালাচ্ছে বলে জানিয়েছে হামাস।

আরও পড়ুন

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
সম্পাদক পদে ডিপজলের দায়িত্ব পালনে হাইকোর্টের নিষেধাজ্ঞামিঠাপুকুর-পীরগঞ্জে নির্বাচন কাল, ভোটার উপস্থিতিই চ্যালেঞ্জরামপুরা-মোহাম্মদপুরে ব্যাটারিচালিত রিকশা চালকদের অবরোধর‌্যাব হেফাজতে নারীর মৃত্যু: ক্যাম্প কমান্ডার প্রত্যাহারছাদ থেকে পড়ে মানসিক প্রতিবন্ধী কিশোরীর মৃত্যুএকদিন এই আর্সেনাল শিরোপা জিতবেই: আর্টেটাহেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ইরানের প্রেসিডেন্ট-পররাষ্ট্রমন্ত্রী নিহতরাইসিকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত, সেখানে ‘প্রাণের চিহ্ন নেই’আগামী মৌসুমেই সিটিকে বিদায় বলবেন 'ক্লান্ত' গার্দিওলা?রাইসিকে বহনকারী দুর্ঘটনাকবলিত হেলিকপ্টারের সন্ধান মিলেছে সব খবর...
বিজ্ঞাপন