বিজ্ঞাপন

মিচেলের সেঞ্চুরির পরেও ২৭৩ রানে অল আউট নিউজিল্যান্ড

October 22, 2023 | 6:32 pm

স্পোর্টস ডেস্ক

ধর্মশালায় টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই দুই ওপেনারকে হারায় নিউজিল্যান্ড। ভারতীয় পেসারদের দুর্দান্ত পেসে পরাস্ত হন উইল ইয়ং এবং ডেভন কনওয়ে। তবে তৃতীয় উইকেটে রাচিন রবিন্দ্রকে সঙ্গে নিয়ে ১৫২ বলে ১৫৯ রানের জুটি গড়েন ড্যারিল মিচেল। রাচিন ফিফটি করে ফিরে গেলেও মিচেল তুলে নেন বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় শতক। এক সময় বড় সংগ্রহের স্বপ্ন দেখছিল কিউইরা।

বিজ্ঞাপন

তবে ভারতীয় পেসাররা ঘুরে দাঁড়ায় শেষ দিকে এসে। মোহাম্মদ শামি একাই তুলে নেন পাঁচ উইকেট। এছাড়া কুলদিপ যাদব নেন দুটি উইকেট। আর তাতেই নির্ধারিত ৫০ ওভারে ২৭৩ রানে অল আউট হয় নিউজিল্যান্ড।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে ১৯ রানে দুই ওপেনার ডেভিড কনওয়ে ও উইল ইয়ংকে হারায় নিউজিল্যান্ড। তবে এরপরেই ঘুরে দাঁড়ায় কিউইরা। তৃতীয় উইকেটে রাচিন রবীন্দ্রকে সঙ্গী করে দুর্দান্ত এক জুটি গড়েন ড্যারিল মিচেল।

ধাক্কা সামলে নিউজিল্যান্ড রাচিন ও মিচেলের দেড়শ ছাড়ানো জুটিতে। ৫৬ বলে রাচিন এবং ৬০ বলে মিচেল হাফ সেঞ্চুরি উদযাপন করেন। তৃতীয় উইকেটে দুজনে ১৫০ রান যোগ করেন ১৪৮ বল খেলে। এই জুটি ভাঙে রাচিনের বিদায়ে। ৮৭ বলে ৬ চার ও ১ ছয়ে ৭৫ রানে মোহাম্মদ শামির শিকার হন। এরপর একাই লড়ে গেছেন মিচেল, উপযুক্ত সঙ্গ পাননি কারও কাছ থেকে। গ্লেন ফিলিপসের সঙ্গে ৩৮ রানের জুটি ভেঙে যাওয়ার পর ধসের মুখোমুখি হয় কিউইরা।

বিজ্ঞাপন

শেষ চার ওভারে মাত্র ১৬ রান তুলতেই ৫ উইকেট হারায় নিউজিল্যান্ড। আর তাতেই শেষ হয়ে যায় ৩০০ রান তোলার স্বপ্ন। ৪৮তম ওভারে পরপর দুই উইকেট তুলে নেন মোহাম্মদ শামি। মিচেল স্যান্টনার ও ম্যাট হেনরিকে বোল্ড করেন ভারতীয় পেসার। নিজের শেষ ওভারে শামির পরপর দুই বলে উইকেটের পতন ঘটে। মিচেলকে ১৩০ রানে বিরাট কোহলির ক্যাচ বানান শামি। লকি ফার্গুসন রান আউট হন।

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন