বিজ্ঞাপন

‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ শেখ হাসিনার একটি বড় স্বপ্ন’

November 4, 2023 | 5:46 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নওগাঁ: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ একটি সফল রাষ্ট্র পরিণত হয়েছে। এখন স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি বড় স্বপ্ন। সেই লক্ষ্যে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

বিজ্ঞাপন

শনিবার (৪ নভেম্বর) দুপুরে নওগাঁর পোরশা উপজেলার ঘাটনগর পাহাড়ি পুকুর উচ্চ বালিকা বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধুর শিক্ষা ভাবনা ও শিক্ষকের করণীয় শীর্ষক মতবিনিময় সভায় এসব কথা বলেন খাদ্যমন্ত্রী।

মন্ত্রী আরও বলেন, ‘প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশের যে কথা বলেছেন সেই স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষকদের ভূমিকা গুরুত্বপূর্ণ। শিক্ষকদের প্রচেষ্টার ফলে শিক্ষার্থীদের মেধা ও মননশীলতার বিকাশ ও সুপ্ত প্রতিভার বিকাশ ঘটানো সম্ভব। এরইমধ্যে দিয়ে শিক্ষার্থীরা স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে অবদান রাখতে পারবে।’

বর্তমান সরকার শিক্ষাবান্ধব উল্লেখ করে তিনি আরও বলেন, ‘এই সরকারের আমলে দেশে একটি যুগোপযোগী শিক্ষানীতি প্রণয়ন করা হয়েছে। আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আমাদের শিক্ষা ব্যবস্থাকে আরও গতিশীল করতে হবে। শুধু শিক্ষানীতি নয়, বর্তমান সরকার দক্ষ শিক্ষক গড়ে তোলার জন্য একাধিক শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তুলেছেন। এই দক্ষ শিক্ষকরা দক্ষ ছাত্র গড়ে তুলবে এবং এই দক্ষ ছাত্ররাই একদিন গড়ে তুলবে স্মার্ট বাংলাদেশ।’

বিজ্ঞাপন

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সালমা আক্তারের সভাপতিত্বে বক্তব্য রাখেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রাজশাহী অঞ্চলের পরিচালক মাহবুবুর রহমান, নওগাঁ জেলা শিক্ষা অফিসার লুৎফর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মঞ্জুর মোরশেদ, পোরশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম, সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেনসহ শিক্ষকরা বক্তব্য রাখেন।

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন