বিজ্ঞাপন

পুলিশের ওপর ককটেল নিক্ষেপকারী হাসান ছাত্রদল নেতা

November 5, 2023 | 5:47 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: উত্তরায় পুলিশকে লক্ষ্য করে ককটেল নিক্ষেপের ঘটনায় গাজীপুর মহানগর ছাত্রদলের সাবেক সহ-সভাপতি গাজী মোহাম্মদ হাসানকে গ্রেফতার করেছে উত্তরা-পশ্চিম থানা পুলিশ। এ সময় ঘটনাস্থল থেকে একটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

রোববার (৫ নভেম্বর) সকালে উত্তরা-পশ্চিম থানার ৯ নম্বর সেক্টরের হাউজ বিল্ডিং মমতাজ মহলের সামনে হতে তাকে গ্রেফতার করা হয়।

উত্তরা বিভাগের উপ-কমিশনার মোহাম্মদ মোর্শেদ আলম দাবি করে সারাবাংলাকে বলেন, ‘রোববার ভোর থেকে উত্তরা-পশ্চিম থানা এলাকার মহাসড়ক কেন্দ্রিক আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত ছিল উত্তরা-পশ্চিম থানা পুলিশ। সকাল ৭টার দিকে হাউজ বিল্ডিং মমতাজ মহলের সামনে ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সেক্রেটারি রাসেল বাবুর নেতৃত্বে একটি মিছিল হঠাৎ উপস্থিত হয়ে অগ্নিসংযোগ ও ভাঙচুরের চেষ্টা করে। কর্তব্যরত পুলিশ সেখানে দ্রুত উপস্থিত হলে তারা পুলিশকে লক্ষ্য করে দু’টি ককটেল নিক্ষেপ করে। একটি ককটেল বিস্ফোরিত হয় এবং অপরটি অবিস্ফোরিত অবস্থায় থাকে। এ ঘটনায় তিন পুলিশ সদস্য আহত হন। এ সময় পুলিশ গাজী মোহাম্মদ হাসানকে গ্রেফতার করে।’ তিনি আরও বলেন, ‘পরে বোম্ব ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে গিয়ে অবিস্ফোরিত ককটেলটি নিষ্ক্রিয় করে।’

পুলিশের এই কর্মকর্তার দাবি, গ্রেফতার হাসান জিজ্ঞাসাবাদে জানিয়েছে, তিনি গাজীপুর মহানগর ছাত্রদলের সাবেক ভাইস প্রেসিডেন্ট। ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. রাসেল বাবুর আহ্বানে সাড়া দিয়ে তিনিসহ কয়েকজন অগ্নিসংযোগ, ককটেল বিস্ফোরণ ও জানমালের ক্ষতি করে অবরোধ সফলের উদ্দেশ্যে ঘটনাস্থলে উপস্থিত হয়। এক পর্যায়ে পুলিশকে লক্ষ্য করে তারা ককটেল নিক্ষেপ করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন