বিজ্ঞাপন

পটুয়াখালী-১: বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন আ.লীগের আফজাল

November 9, 2023 | 7:53 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পটুযাখালী-১ (পটুয়াখালী সদর) আসনের উপনির্বাচনে ভোটের প্রয়োজন হচ্ছে না। এই আসনে আওয়ামী লীগের প্রার্থী মো. আফজাল হোসেন একাই মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। আর কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় তাকে নির্বাচিত ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা।

বিজ্ঞাপন

বৃহস্পতিআর (৯ নভেম্বর) পটুয়াখালী জেলা প্রশাসক ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. নূর কুতুবুল আলমের সই করা বিজ্ঞপ্তিতে আওয়ামী লীগের প্রার্থী মো. আফজাল হোসেনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

গত ২১ অক্টোবর পটুয়াখালী-১ আসনের সংসদ সদস্য শাহজাহান মিয়ার মৃত্যুতে আসনটি শূন্য হয়। ২৪ অক্টোবর শূন্য আসনটির উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

আরও পড়ুন- পটুয়াখালী-১ উপনির্বাচনে নৌকার প্রার্থী আফজাল

বিজ্ঞাপন

তফসিল অনুযায়ী আসনটিতে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল ১ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের দিন ছিল ২ নভেম্বর। ৯ নভেম্বর প্রার্থিতা প্রত্যাহার ও ১০ নভেম্বর প্রতীক বরাদ্দ শেষে ২৬ নভেম্বর ভোট হওয়ার কথা ছিল।

আফজাল হোসেন একমাত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। বাছাইয়ে তার মনোনয়নপত্রটি বৈধও হয়। আজ প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিনে তিনি প্রার্থিতা প্রত্যাহার না করলে তাকেই সংসদ সদস্য ঘোষণা করলেন রিটার্নিং কর্মকর্তা। এই আসনে আর ভোটের প্রয়োজন হচ্ছে না।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন